সর্বশেষ

43.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

সরাসরিভাবে মানুষের সেবা করার এই সুযোগটির সম্পূর্ণ সৎ ব্যবহার করা উচিত: এমপি ফারুক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক:শাহনাজ সাফা: রাজশাহীর তানোরে উপজেলা পরিষদে মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী এক আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ও উপজেলার সমস্ত চেয়ারম্যান বৃন্দ এতে উপস্থিত ছিলেন।

উক্ত মাসিক সভায় ২০২২-২৩ অর্থবছরের সমস্ত উন্নয়নমূলক দিক এবং যে সমস্ত কাজ হয়েছে ও যে সমস্ত কাজ চলমান রয়েছে  রয়েছে সেইসব বিষয় নিয়ে আলোচনা করা হয়।

আলোচনার মধ্যে বলা হয়েছে, উপজেলার সমস্ত কমিউনিটি ক্লিনিকের নেবুলাইজার এর ব্যবস্থা করা হয়েছে এবং করোনার তৃতীয় ও চতুর্থ ডোজের কাজ চলমান রয়েছে ।

 সেখানে আরো বলা হয়েছে, বিভিন্ন স্কুলের কাজ চলমান রয়েছে এবং অনেকগুলোর কাজ সম্পন্ন হয়েছে।১৫৭২০ জন ভাতাভোগী রয়েছেন যারা ভাতা থেকে সেবা পেয়ে থাকেন।  

এমপি ফারুক চৌধুরী বলেছেন, চাল সংগ্রহের ক্ষেত্রে গরীব কৃষকদের কাছ থেকে ধান নিতে হবে। সেদিকে ভালোভাবে নজর দিতে হবে। এই ক্ষেত্রে যেন কোনো সমস্যা না হয়। এটা তাদের অধিকার।

বিদ্যুতের ক্ষেত্রে  জানানো হয়েছে ১০০০০ নেসকো গ্রাহক সেবা পাচ্ছেন। সেখানে আরো বলা হয়েছে, বিভিন্ন রাস্তায় মেইনটেনেন্স এর কাজ করা হয়েছে এবং নতুন কিছু রাস্তা পাকা করা হয়েছে।

যারা ভাতা পাচ্ছে না বা ভাতার টাকা তুলতে সমস্যা হচ্ছে বা টাকায় কোন সমস্যা হচ্ছে তাদেরকে সরাসরি চেয়ারম্যানের মাধ্যমে লিখিত রিপোর্ট দিতে বলেছেন মাননীয় সংসদ সদস্য। এই ক্ষেত্রে তাদের মধ্যে সচেতনতা তৈরি করতে বলেছেন সমাজসেবা অধিদপ্তর কে।

সকল কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকার থেকে মাঠ পর্যায়ে মানুষের সেবা দেওয়ার জন্য তাদের দায়িত্ব হয়েছে। উপজেলা পর্যায় থেকেই মাঠ পর্যায়ের মানুষ সেবা পেয়ে থাকেন ।

তিনি বলেন, সরাসরিভাবে মানুষের সেবা করার এই সুযোগটির সম্পূর্ণ সৎ ব্যবহার করা উচিত। যদি দশটা মানুষেরও জীবন সুন্দর হয় তাহলে সেই দশটা মানুষ আপনাদের জন্য সারাজীবন দোয়া করবে। আর যদি শুধু নিজের কথা ভাবেন তাহলে ১০-২০ হাজার মানুষ আপনাদের জন্য খারাপ দোয়া করবে ।

তিনি সবার উদ্দেশ্যে বলেন, আমি মনে করি সবার মানুষের সেবা করার এই সুযোগটা নেয়া উচিত।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles