সর্বশেষ

24.9 C
Rajshahi
মঙ্গলবার, মে ৭, ২০২৪

সাংবাদিকদের উপর হামলার বিচার হবেঃ তথ্যমন্ত্রী

টপ নিউজ ডেক্সঃ রাজধানীর নিউ মার্কেটে সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের ওপর যারা হামলা করেছে তাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে সচিবালয়ে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হ্যাস মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। রাষ্ট্রদূতের সাক্ষাৎ প্রসঙ্গে মন্ত্রী বলেন, রাষ্ট্রদূত মূলত সৌজন্য সাক্ষাতে এসেছেন। তার সাথে অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমরা গণমাধ্যম নিয়ে আলোচনা করেছি। বাংলাদেশের গণমাধ্যম কিভাবে কাজ করে এবং সোশ্যাল মিডিয়া কিভাবে কাজ করে তা নিয়ে আলোচনা করেছি। বিশ্বব্যাপী সোশ্যাল মিডিয়ার চ্যালেঞ্জ নিয়েও কথা হয়েছে।

নিউ মার্কেটের সংঘর্ষে ১১ সাংবাদিক আহত হয়েছে এ বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, “ঘটনাটি কারা ঘটিয়েছে সেটা খুঁজে বের করা হচ্ছে। যারা নিউজ কাভার করতে গেছিলেন তাদের কি ছাত্ররা আক্রমণ করেছে, নাকি ব্যবসায়ীরা এটা খুঁজে অপরাধির বিচার করা হবে। এর সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতা সম্পর্কিত বিষয় নয়।

মন্ত্রী আরো জানান, আমরা মার্কিন রাষ্ট্রদূতকে জানিয়েছি বাংলাদেশের গণমাধ্যম যেভাবে কাজ করে অনেক উন্নয়নশীল দেশে এভাবে কাজ করতে পারে না। তাকে (রাষ্ট্রদূত) আমি ইউকে’র গণমাধ্যমের উদাহরণ দিয়েছি, সেখানে গণমাধ্যমে ভুল সংবাদ পরিবেশন হলে, কারো বিরুদ্ধে অসত্য সংবাদ পরিবেশিত হলে, চরিত্র হনন করা হলে সেই গণমাধ্যমকে জরিমানা দিতে হয়।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles