সর্বশেষ

34.1 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

সাকিবরা বানাতে চান ক্যান্সার হাসপাতাল ‘বিনামূল্যে’ সেবা দিতে

টপ নিউজ ডেক্স: সারা বিশ্বে বিশ্বসেরা অলরাউন্ডার হিসেবে খ্যাত সেই সাকিব আল হাসানকে মানুষ এখনএক ভিন্ন পরিচয়ে চিনতে শুরু করেছে ।

ক্যান্সার নিয়ে সচেতনতা তৈরি এবং আক্রান্তদের দ্রুততম সময়ে শনাক্তকরণে সাহায্যের উদ্দেশ্যে যাত্রা শুরু হওয়া তার মহতী উদ্যোগের নাম ‘সাকিব আল হাসান ক্যান্সার ফাউন্ডেশন’।

বিশেষায়িত ক্যান্সার হাসপাতাল নির্মাণের ফাউন্ডেশনটির পরিকল্পনাও রয়েছে ভবিষ্যতে বিনামূল্যে দেশের গরীব ও অসহায় ক্যান্সার আক্রান্ত মানুষকে সেবা দিতে।

ক্রিকেটার সাকিব আল হাসান ফাউন্ডেশনটিকে সামনে থেকে নেতৃত্ব দিলেও যুক্তরাজ্যপ্রবাসী সাবেক ক্রিকেটার কাফি খান এটির মূল উদ্যোক্তা। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি-র সাবেক ছাত্র কাফি অধিনায়ক ছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের।

জানা গেছে, সাকিব-কাফির একসময়ের ঘনিষ্ঠ বন্ধু ক্রিকেটার জাফর সাদেক রাসেল মারা যান ক্যান্সারে আক্রান্ত হয়ে। তার স্মরণে এবং দেশের অসহায় ক্যান্সার আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে যাত্রা এ স্বপ্নের। মাঝপথে মোশাররফ হোসেন রুবেল আরেক বন্ধু ক্রিকেটার এবং সাকিব আল হাসানের শ্বশুর-শাশুড়িও মারা যান ক্যান্সারে। তাদের মৃত্যু রসদ জুগিয়েছে সেই স্বপ্নকে একটি ফাউন্ডেশন আকারে দাঁড় করানোর ক্ষেত্রে।

সাবেক ও বর্তমান নয় ক্রিকেটার ফাউন্ডেশনটি তৈরির বিষয়ে কথাবার্তা শুরু করেন ২০১৭ সাল থেকে। মাঝপথে মোশাররফ হোসেন রুবেল মারা যান ক্যান্সারে আক্রান্ত হয়ে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles