সর্বশেষ

33 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

স্থগিত এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ মে ও ২৮ মে

টপ নিউজ ডেস্কঃ আগামী (২৭ মে) শনিবার ও (২৮ মে) রোববার অনুষ্ঠিত হবে ঘূর্ণিঝড় মোখার কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা। আজ মঙ্গলবার (১৬ মে) বিষয়টি জানানো হয় ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী ২০২৩ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার স্থগিতকৃত বিষয়সমূহের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ সময়সূচি বিশেষ প্রয়োজনে বোর্ড কর্তৃপক্ষ পরিবর্তন করতে পারবে। পরীক্ষা অনুষ্ঠিত হবে প্রতিদিন সকাল ১০ টা থেকে বেলা ১টা পর্যন্ত।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ২৭ মে (শনিবার) অনুষ্ঠিত হবে স্থগিত হওয়া পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়),  বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষা। কুমিল্লা, যশোর, চট্টগ্রাম ও বরিশাল শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নেবে।

অপরদিকে গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়), সঙ্গীত (তত্ত্বীয়), আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া (তত্ত্বীয়) এবং চারু ও কারুকলা (তত্ত্বীয়) পরীক্ষা আগামী (২৮ মে) রোববার অনুষ্ঠিত হবে।নেবেন ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ডের শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ।

এছাড়া আগামী (২৯ মে) সোমবার থেকে (৪ জুন) রোববারের মধ্যে সঙ্গীতসহ সকল বিষয়ের ব্যবহারিক পরীক্ষা অবশ্যই সম্পন্ন করার কথা বলা হয়েছে। একইসঙ্গে প্রিন্ট কপি এবং ব্যবহারিক উত্তরপত্র, স্বাক্ষরলিপি ও অন্যান্য আনুষঙ্গিক কাগজপত্রাদি রোল নম্বরের ক্রমানুসারে সাজিয়ে আগামী (১১ জুন) রোববারের মধ্যে মাধ্যমিক শাখায় জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, রোববার ও সোমবারের চলমান (১৩ ও ১৪ মে) এসএসসি ও সমমান পরীক্ষা ঘূর্ণিঝড় মোখার কারণে স্থগিত করা হয়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles