সর্বশেষ

33 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

হরতালকে ঘিরে অর্ধশতাধিক নেতাকর্মী আহত, আটক ২৪

টপ নিউজ ডেস্কঃ নেতাকর্মীরা সোমবার (২৮ মার্চ) সকাল থেকে হরতালের সমর্থনে রাজধানীর ব্যস্ততম পয়েন্ট পল্টন মোড় আটকে রাখেন ।

রাস্তার একপাশে গিয়ে কর্মসূচি পালন করতে হরতাল সমর্থকদের বারবার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অনুরোধ জানান । কিন্তু তাতে কর্ণপাত না করে পুলিশ সদস্যদের সঙ্গে বাম নেতাকর্মীরা বাদানুবাদে জড়ান।

শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন হরতাল সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাস, জলকামান ও রাবার বুলেট ছুড়ে পুলিশও। আহত হন বেশ কয়েকজন নেতাকর্মী। আটক করা হয় কয়েকজনকে। কর্মসূচিতে হামলার প্রতিবাদে মঙ্গলবার (২৯ মার্চ) সারা দেশে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়।

চট্টগ্রামে হরতাল সমর্থক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। জোট নেতাদের দাবি, বিনা উসকানিতে হামলা করে সারাদেশে । পুলিশ আটক করেছে ২৪ জনকে , অর্ধশতাধিক নেতাকর্মীকে আহত করেছে ।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, পুলিশ বিনা উসকানিতে ঢাকাসহ সারা দেশে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। আহত হয়েছেন ৫০ জন নেতাকর্মী । তীব্র নিন্দা জানানো হয় এই ন্যাক্কারজনক হামলার ।

এদিকে সকাল থেকেই যানচলাচল স্বাভাবিক ছিল।

পূর্বঘোষণা অনুযায়ী, বাম গণতান্ত্রিক জোট সোমবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারা দেশে আধাবেলা হরতাল কর্মসূচি পালন করে । তারা দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ এবং বিদ্যুৎ, গ্যাস, ও পানির দাম বাড়ানোর তৎপরতা বন্ধের দাবিতে এ হরতাল পালন করেন ।

সম্পাদনায়ঃ পূরবী রায়

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles