সর্বশেষ

31.4 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন সতিশ কৌশিক

টপ নিউজ ডেস্কঃ হৃদরোগে আক্রান্ত হয়ে বলিউডের প্রখ্যাত অভিনেতা ও পরিচালক সতিশ কৌশিক চলে গেলেন।

বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । তার বয়স হয়েছিল ৬৬ বছর।

এ প্রতিবেদনে জানানো হয়েছে, আজ দিল্লিতে গাড়িতে থাকাকালীন হার্ট অ্যাটাক হয় সতীশ কৌশিকের। দ্রুত তাকে গুরুগ্রামের ফোর্টিস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে ব্যর্থ হন বাঁচানোর চেষ্টা করেও । তার মরদেহ দিল্লির দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে রাখা হয়েছে। ময়নাতদন্ত শেষে তার মরদেহ মুম্বাইতে নেওয়া হবে। সেখানেই তার শেষকৃত্য সম্পন্ন হবে।

১৯৫৬ সালের ১৩ এপ্রিল পাঞ্জাবের মহেন্দ্রগড়ে জন্মগ্রহণ করেন সতীশ কৌশিক। একাধারে তিনি অভিনেতা-নির্মাতা-চিত্রনাট্যকার। রুপালি জগতে পা রাখার আগে দীর্ঘ দিন থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৮৩ সালে ‘জান ভি দো ইয়ারো’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বলিউডে অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। তবে ১৯৮৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘মিস্টার ইন্ডিয়া’ সিনেমায় ক্যালেন্ডার চরিত্রে খ্যাতি কুড়ান অভিনয় করে ।

পরবর্তীতে ‘দিওয়ানা মাস্তানা’, ‘ব্রিক লেন’ প্রভৃতি সিনেমায় তাকে দেখা যায়। ১৮৮০ সালে ‘রাম লক্ষ্মণ’ সিনেমার জন্য ফিল্মফেয়ার সেরা কমেডিয়ানের পুরস্কার লাভ করেন তিনি। ১৯৯৭ সালেও এই সম্মাননা পান তিনি।

১৯৯৩ সালে ‘রূপ কি রানি চরণ কা রাজা’ সিনেমা নির্মাণের মধ্য দিয়ে পরিচালক হিসেবে সতীশ আত্মপ্রকাশ করেন । এরপর ১৯টি সিনেমা নির্মাণ করেন তিনি।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles