সর্বশেষ

37.6 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

ফিফার বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষে ব্রাজিল

টপ নিউজ ডেস্কঃ ৩৬ বছর পর লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা শিরোপা জিতেছে । কাতার বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে পেনাল্টি শুট-আউটে ৪-২ ব্যবধানে হারিয়ে তৃতীয় শিরোপার স্বাদ আর্জেন্টিনা পেয়েছে ।

তবে বিশ্বকাপ জয়ের পরেও আর্জেন্টিনা ফিফার বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষে উঠতে পারেনি । কেননা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দল ব্রাজিল কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেও র‌্যাংকিংয়ের শীর্ষে রয়েছে ।

সবশেষ কাতার বিশ্বকাপে তিনটি ম্যাচ জিতেছে ব্রাজিল । গ্রুপ পর্বে হেরেছে ক্যামেরুনের কাছে । এছাড়া শেষ আটে ক্রোয়েশিয়ার কাছে পেনাল্টি শুটআউটে পরাজয় বরণ করে নেইমারের দল বিদায় নিয়েছিল । এদিকে, আর্জেন্টিনা চারটি খেলায় জিতেছে এবং হেরেছে সৌদি আরবের কাছে । এছাড়া দুবার পেনাল্টিতে জিতেছে।

বর্তমানে আর্জেন্টিনা এবং ফ্রান্সের স্থান যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয়। বেলজিয়াম গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ায় দুই স্থান নিচে নেমে রয়েছে চতুর্থ স্থানে । ইংল্যান্ড পঞ্চম স্থানে রয়েছে, নেদারল্যান্ডস দুই ধাপ এগিয়ে রয়েছে ষষ্ঠ স্থানে । ক্রোয়েশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জন করে এখন সাতে রয়েছে ।

কাতারে জায়গা করে নিতে ব্যর্থ ইতালি দুই স্থান নেমে রয়েছে অষ্টম স্থানে। পর্তুগাল নবম স্থানে অপরিবর্তিত রয়েছে। এছাড়া স্পেন তিন ধাপ নেমে দশম স্থানে রয়েছে।

নতুন ফিফা বিশ্ব র‌্যাংকিং বৃহস্পতিবার প্রকাশ করা হবে আনুষ্ঠানিকভাবে ।

নতুন ফিফা র‌্যাংকিং শীর্ষ ১০
১. ব্রাজিল
২. আর্জেন্টিনা
৩. ফ্রান্স
৪. বেলজিয়াম
৫. ইংল্যান্ড
৬. নেদারল্যান্ডস
৭. ক্রোয়েশিয়া
৮. ইতালি
৯. পর্তুগাল
১০. স্পেন

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles