সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

আগামী তিন বছর ব্যস্ত সময় পার করবে বাংলাদেশ নারী ক্রিকেট দল

টপ নিউজ ডেস্কঃ বাংলাদেশ নারী ক্রিকেট দল গতমার্চে ওয়ানডে বিশ্বকাপ খেলে নিউজিল্যান্ড থেকে ফিরে ৫ মাসে আর আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারেনি। এমন দীর্ঘ বিরতিতে প্রায় প্রতি বছরই পড়ে দলটি। অবশেষে মুক্তি পাচ্ছেন এই ‘অচল’ অবস্থা থেকে নিগার-সালমা-রুমানারা।

বছরখানেক আগেই নির্ধারিত সময়ে র্যাঙ্কিংয়ে সেরা দশের মধ্যে থেকে বাংলাদেশ নারী ক্রিকেট দল ঢুকে পড়ে আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপ কাঠামোতে। এই কাঠামোতে নারী দলগুলো ২০২২ সালের মে থেকে ২০২৫ সালের এপ্রিল পর্যন্ত এ চক্রে খেলবে মোট ৭টি টেস্ট, ১৩৫টি ওয়ানডে ও ১৫৯টি টি-টুয়েন্টি। আর এ সময়ে বাংলাদেশ দল খেলবে ২৪ ওয়ানডে ও ২৬ টি-টুয়েন্টি। যার শুরুটা এ বছরের ডিসেম্বরে, নিউজিল্যান্ড সফর দিয়ে।

দেশের মাটিতে বাংলাদেশ খেলবে ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান ও আয়ারল্যান্ডের বিপক্ষে এবং সেইসাথে সফর করবে নিউজিল্যান্ড, সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজে।

উল্লেখ্য, ওয়ানডেতে বাংলাদেশের অভিষেক হয় ২০১১ সালের ২৬ নভেম্বর। এই ১১ বছরে বাংলাদেশ নারী দল ৫০ ওভারের ম্যাচ খেলতে পেরেছে মাত্র ৪৯টি। এছাড়াও ২০১২ সালে অভিষেকের পর এপর্যন্ত মাত্র  ৭৯টি টি-টুয়েন্টি খেলেছে দলটি। যার মধ্যে এক তৃতীয়াংশই ছিল আইসিসি ইভেন্টের বাছাইপর্বের ম্যাচ।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles