নওগাঁয় পৌর বিধি লঙ্গন করে বহুতল ভবন নির্মানের অভিযোগ

0
45

মোঃ রুবেল হোসেন, নওগাঁ : নওগাঁ পৌর সভার নিষেধাজ্ঞা অমান্য করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। কমিশনারদের ঠেলাঠেলিতে গোডাউন পাড়ায় একটি রাস্তা নিয়ে প্রতিবেশীদের মধ্যে সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে।

প্রতিবেশীদের  অভিযোগের পেক্ষিতে পৌর সভা থেকে দুই বার নোটিশ  প্রদান করা হলেও পৌর সভাকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে নির্মান কাজ অব্যাহত রেখেছে। জানা গেছে গত ১০ / ৪/২২ইং তারিখে পৌর মেয়র বরাবর এলাকাবাসীর পক্ষে থেকে মোছাঃ আনজু আরা সহ ১৫ জন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ পৌর মেয়র বরাবর দায়ের করেন।

এরিপেক্ষিতে সাতদিনের মধ্যে নকসা বহির্ভুত অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরে নেওয়ার জন্য  গত ১২/৪/২২ তারিখে পৌর মেয়র স্বাক্ষরিত একটি নোটিশ চকএনায়েত গোডাউন পাড়ার মৃত মকবুল হোসেনের ছেলে বিবাদী মোঃ মুর্তুজা আহম্মেদ বুলবুল (মাষ্টার)কে প্রদান করে।  পৌর সভার ৭ দিনের নোটিশ কার্যকর না হওয়ায় পৌর মেয়র ২য় নোটিশে সকল  নির্মান কাজ বন্ধ করে তিন দিনের মধ্যে নকসা বহির্ভুত নির্মান নিজ দায়িত্বে সরাইয়া নেওয়ার জন্য নির্দেশ দেন। এর পরেও জোরপূর্ব চকএনায়েত মৌজায় ৭৩৪,৭৩৫ নং দাগের উপর/পার্শ্বে  বিধি বহির্ভুত ভাবে আর সি সি কলামের বাহিরে ইটের গাথুনি নির্মান  করেন।অভিযুক্তু বুলবুল মাষ্টার বলেন পার্শ্ববর্তীরা যে ভাবে বাড়ী নির্মান করেছেন  আমিও সেই ভাবে বাড়ী নির্মান করছি।

পৌর বিধি লঙ্গনের বিষয়ে তিনি বলেন স্থানায়ী কমিশনার বাবলু ভাইয়ের সাথে কথা বলেই আমি কাজ করছি।র্পৌর বিধির পরিপন্থী ও জনস্বার্থ বিরোধী কাজ হলেও  কাজ বন্ধ না হওয়ার পেছনে  স্থানীয়  কমিশনারের বিরুদ্ধে এলাকা ভিত্তিক  সজন প্রীতির অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে নওগাঁ পৌর মেয়র বলেন পৌর সভার পক্ষ থেকে পর পর দুইটি নোটিশ দেওয়া হয়েছে। এরপরেও যদি তিনি অবৈধ স্থাপনা সরে না নেন আর কাজ বন্ধ না করেন তাহলে তার বিরুদ্ধে পৌর বিধি মোতালেব ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য