সন্তানকে বাঁচাতে মায়ের আত্মহুতি

0
18
সন্তানকে বাঁচাতে মায়ের আত্মহুতি
সংগৃহীত

টপ নিউজ ডেস্কঃ নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলায় একটি বন্যা কবলিত গ্রামের হাওরে নৌকাডুবির ঘটনা ঘটেছে। সে সময় ওই নৌকায় থাকা শিশু সন্তানদের প্রাণ বাঁচাতে নিজের জীবন বির্সজন দিয়েছেন এক মা।

২১ জুন (মঙ্গলবার) দুপুরে কেন্দুয়া উপজেলার নওপাড়া ইউনিয়নের বন্যা কবলিত জুড়াইল গ্রামের পাশের হাওরে এ ঘটনাটি ঘটে। মারা যাওয়া ওই মা হলেন জুড়াইল দক্ষিণপাড়া গ্রামের হারেছ মিয়ার স্ত্রী জুলেখা বেগম (৪০)।

নওপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অ্যাডভোকেট সারোয়ার জাহান কাউসার এ তথ্য নিশ্চিত করে তিনি জানান, প্রায় বেলা সাড়ে ১১টার দিকে জুলেখা বেগম একটি ডিঙি নৌকায় করে তার শিশু সন্তানদের নিয়ে গ্রামের পাশের হাওরে ঘুরছিলেন। এ সময় প্রবল বাতাস শুরু হলে হঠাৎ নৌকাটি উল্টে যায়। সে সময় জুলেখা বেগম নৌকায় থাকা তার শিশু সন্তানদের বাঁচাতে প্রাণপণ চেষ্টা চালান। 

এক পর্যায়ে স্থানীয়রা টের পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে শিশু সন্তানের উদ্ধার করলেও নিখোঁজ হন জুলেখা। এরপর দীর্ঘক্ষণ খোঁজাখুঁজির পর জুলেখা বেগমের মরদেহ উদ্ধার করা হয়।

কেন্দুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী হোসেন পিপিএম এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয় এবং এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য