সর্বশেষ

33 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কারাবন্দী দিবস

টপ নিউজ ডেস্কঃ  আজ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস।  ২০০৭ সালের ১৬ জুলাই তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের বিভিন্ন মিথ্যা-বানোয়াট, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গ্রেফতার পূর্ব মুহূর্তে দেশবাসীর উদ্দেশ্যে একটি চিঠির মাধ্যমে গণতন্ত্র রক্ষায় মনোবল না হারিয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহ্বান জানিয়েছিলেন। সেসময় ঢাকা মহানগর আওয়ামী লীগ শেখ হাসিনার মুক্তির দাবিতে ২৫ লাখ গণস্বাক্ষর সংগ্রহ করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে জমা দেয়। এছাড়াও আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠন এবং গণতন্ত্রপ্রত্যাশী দেশবাসীর ক্রমাগত আন্দোলন এবং দেশবাসীর অনড় দাবীর পরিপ্রেক্ষিতে ২০০৮ সালের ১১ জুন দীর্ঘ ১১ মাস কারাভোগ এবং নানামুখী ষড়যন্ত্রের পর তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহন করা হয়েছে। ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহ পৃথক পৃথক কর্মসূচি গ্রহণ করেছে।

কারাবন্দী দিবস উপলক্ষে শুক্রবার (১৫ জুলাই) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে বলেন, দেশবাসীকে যার যার অবস্থান থেকে  প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে পরম করুণাময়ের নিকট প্রার্থনা করার আহ্বান জানিয়েছেন। এছাড়াও তিনি মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতান্ত্রিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে সকল বাঙালি হৃদয়ে দেশপ্রেমের বহ্নিশিখা প্রজ্জ্বলিত করে ঐক্যবদ্ধ সুরক্ষা ব্যুহ সৃষ্টি করে শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকারকে সহযোগিতা করার অনুরোধ জানান।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles