সর্বশেষ

36.7 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আর বাড়ছে না হজ্জ নিবন্ধনের সময়

টপ নিউজ ডেস্ক: হজ নিবন্ধনের দ্বিতীয় দফার সময় শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাতে। আজ বিকেল ৩টা পর্যন্ত মাত্র ৪৪ হাজার ২৯৭ জন পবিত্র হজে যেতে নিবন্ধন করেছেন। এখনও ফাঁকা রয়েছে ৮১ হাজার ৯০৪ কোটা। যদিও নিবন্ধন করার সুযোগ রয়েছে রাত ১২টা পর্যন্ত। ধর্ম মন্ত্রণালয় আশা করছে, শেষ সময়ে আরও হাজার তিনেক ব্যক্তি নিবন্ধন করতে পারেন। তবে আর সময় বাড়ছে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার বিকেলে ধর্ম মন্ত্রণালয়ের হজ অনুবিভাগের প্রধান অতিরিক্ত সচিব মতিউল ইসলাম এ বিষয়ে, এর আগেও বলেছি, আজও বলছি আর বাড়ছে না হজের নিবন্ধনের সময়। আমাদের আর কোনো সময় দিচ্ছে না সৌদি আরব। এরইমধ্যে দুই দফায় সৌদির অনুমতি নিয়ে সময় বাড়ানো হয়েছে।

তিনি বলেন, সৌদি আরবকে আজকের মধ্যেই কতজন হজ্জ্ব করতে যাবেন এবং বিমানের ফ্লাইটের শিডিউল জানাতে হবে। তাই ইচ্ছে থাকলেও আরও সময় বাড়ানোর সুযোগ নেই। যারা হজে যেতে চায় বৃহস্পতিবারের মধ্যে তারা যেন চূড়ান্ত নিবন্ধন করেন সেই আহ্বান রইল।

হজ্জ্বের খরচ অস্বাভাবিক বেড়ে যাওয়ায় গত বছরও নিবন্ধনে কাঙ্ক্ষিত সাড়া না পাওয়ায় ৮বার সময় বাড়ানো হয়। এরপরও ৫ হাজারের বেশি কোটা ফেরত যায়।

সম্পাদনায়: হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles