সর্বশেষ

39.1 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

ঈদে ১১ দিন ‘বাল্কহেড-স্পিড বোট’ চলাচল বন্ধ: নৌ পুলিশ প্রধান

টপ নিউজ ডেস্ক: বাল্কহেডের ধাক্কায় অতীতে অনেক লঞ্চ ডুবির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় হতাহত হয়েছে অনেক যাত্রী। এবারে ঈদুল ফিতর উপলক্ষে ঈদের আগে ও পরে মোট ১১ দিন সব ধরনের বাল্কহেড চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে বলে জানিয়েছেন নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মোহা. আবদুল আলীম মাহমুদ। পুলিশ প্লাজায় বুধবার (২৭ মার্চ) দুপুরে ঈদুল ফিতর উপলক্ষে নৌ পথের আইনশৃঙ্খলা ও ট্র্যাফিক ব্যবস্থাপনা সম্পর্কে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ঈদে নৌপথ ব্যবহারকারী ঘরমুখো মানুষের যাত্রা সহজ ও নিরাপদ করতে নৌ পুলিশ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে  আগামী ৩ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত। আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের নৌপথে ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে বদ্ধ পরিকর নৌ পুলিশ। পবিত্র ঈদে নৌ যাত্রীদের নিরাপত্তা দিতে সকল নৌ ঘাট, নৌ টার্মিনালগুলোতে দায়িত্ব পালন করবে নৌ পুলিশ। নৌ পথে নিরাপত্তা বিধানে সকল নৌযানগুলোর চলাচলের বিষয়ে বিশেষ নজরদারি থাকবে নৌ পুলিশের।

নৌ পুলিশ প্রধান আরও বলেন, সময়ের চেয়ে অনেক বেশি মানুষের জীবনের মূল্য। কোনো নৌযান যেন প্রতিযোগিতামূলকভাবে  বেশি স্পিড দিয়ে না চালায় বেশি যাত্রী বোঝাই করে।

নৌ পথে নিরাপদ যাত্রাতে সভায় গৃহীত সিদ্ধান্তগুলো হলো – বিরত থাকা লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন করা থেকে, লঞ্চে যাত্রী সংখ্যার আনুপাতিক হারে লাইফ জ্যাকেট, ছোট ও ত্রুটিপূর্ণ লঞ্চে যাত্রী পরিবহনে বিরত থাকা, আবহাওয়ার পূর্বাভাস জেনে নৌযান চালানো, বয়া প্রভৃতির ব্যবস্থা রাখা, সূর্যাস্তের পর বালুবাহী বাল্কহেড ও স্পিড বোট চলাচল বন্ধ রাখা।

অতিরিক্ত আইজিপি মোহা. আবদুল আলীম মাহমুদ বলেন, নৌ পুলিশের কন্ট্রোল রুমের নম্বর- ০১৩২০১৬৯৫৯৮ অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে নৌ পথে যেকোনো সমস্যায় নৌ পুলিশকে অবগত করলে নৌ পুলিশ সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles