সর্বশেষ

43.5 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

গাজার পরিস্থিতি নারকীয় : জার্মান পররাষ্ট্রমন্ত্রী

টপ নিউজ ডেস্ক: আরও বেশি মানবিক সাহায্য পাঠানো প্রয়োজন ফিলিস্তিনের গাজা উপত্যকায়। আর এর জন্য সীমান্ত খুলে দিতে হবে। জার্মান পররাষ্ট্রমন্ত্রী আনালেনা বেয়ারবক এমনই দাবি করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী বেয়ারবক সফর করছেন মধ্যপ্রাচ্যে। ইসরায়েল-গাজা সীমান্ত কেরেম শালোমে মঙ্গলবার গিয়েছিলেন তিনি। সেখানে দাঁড়িয়ে তিনি সাংবাদিকদের বলেন, নারকীয় গাজার পরিস্থিতি। দ্রুত খুলে দিতে হবে সীমান্ত এবং পাঠাতে হবে সেখানে আরও অনেক বেশি পরিমাণে মানবিক সাহায্য।

সেখানে দাঁড়িয়েই তিনি আরও জানিয়েছেন, জার্মানি ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামে বরাদ্দ বাড়িয়েছে। গাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য দেওয়া হয়েছে অতিরিক্ত এক কোটি ইউরো।

বেয়ারবক জানিয়েছেন, মিসর এবং ইসরায়েল দুই পক্ষই তাকে তথ্য দিয়েছে ট্রাক কীভাবে গাজায় ঢোকে সে বিষয়ে। বস্তুত, তিনিই প্রথম বিদেশি মন্ত্রী যাকে কেরেম শালোম পর্যন্ত যাওয়ার অনুমতি দিলো ইসরায়েল। তাকে দেখানো হয়েছে, ১২০টি ট্রাকে প্রতিদিন কীভাবে মানবিক সাহায্য বোঝাই করে পাঠানো হয় গাজায়।

ইসরায়েল জানিয়েছে, প্রতি ঘণ্টায় সীমান্ত পার করে ১২টি ট্রাক। ইসরায়েল সীমান্তে দুইটি স্ক্যানারে পরীক্ষা করা হয় এই ট্রাকগুলোকে। দেখা হয়, বন্দুক, গুলি ইত্যাদি জিনিস পাঠানো হচ্ছে কি না জিনিসের সঙ্গে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles