সর্বশেষ

27.4 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

এক বছরেও গুচ্ছ ভর্তির প্রক্রিয়া শেষ হয়নি

টপ নিউজ ডেস্কঃ এক বছর পেরিয়ে গেলেও গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয় আগের বছরের ভর্তি প্রক্রিয়া শেষ করতে পারেনি। এসব বিশ্ববিদ্যালয় পাঠদান কার্যক্রম শুরু করার আগেই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় পরবর্তী শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু করে দিয়েছে।

১২ বার ভর্তি বিজ্ঞপ্তি দিয়েও গুচ্ছভুক্ত কুষ্টিয়ার ইসলামি বিশ্ববিদ্যালয় সব আসন পূরণ করতে পারেনি। জগন্নাথ বিশ্ববিদ্যালেয়েও খালি রয়েছে অর্ধশত আসন। শিক্ষার্থী না পেয়ে বার বার ভর্তি বিজ্ঞপ্তি দিয়ে শেষ পর্যন্ত গণবিজ্ঞপ্তি দিয়েও গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো সব আসন পূরণ করতে পারছে না।

গুচ্ছভুক্ত শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষকরা মানসম্মত শিক্ষার্থী না পাওয়া, ভর্তি প্রক্রিয়ার দীর্ঘসূত্রতা, সময়মতো পাঠদান কার্যক্রম শুরু করতে না পারাসহ নানা কারণে এ প্রক্রিয়া থেকে বের হতে চান।

চলতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় স্নাতকে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আরও কয়েকটি বিশ্ববিদ্যালয় দিন-তারিখ নির্ধারণের আলোচনায় রয়েছে। তবে বছর পেরিয়ে গেলেও গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয় আগের বছরের ভর্তি প্রক্রিয়া এখনও সম্পন্ন করতে পারেনি।

২০২০-২১ শিক্ষাবর্ষে ২২টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছভুক্ত হয়ে শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে ভর্তি কার্যক্রম শুরু করে।

সম্পাদনায় : হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles