সর্বশেষ

37.6 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

‘এমভি আবদুল্লাহ’ নোঙর করেছে সোমালিয়া উপকূলে

টপ নিউজ ডেস্ক: ভারত মহাসাগর থেকে জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ ‘এমভি আব্দুল্লাহ’ নোঙর করেছে সোমালিয়ার উপকূলে বলে জানিয়েছেন নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মোহাম্মদ মাকসুদ আলম।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে অপহরণ হওয়া জাহাজটির উদ্ধার প্রক্রিয়া নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে একসঙ্গে বৈঠক করেন বিভিন্ন সরকারি দপ্তর প্রধান ও মার্চেন্ট জাহাজ মালিক এবং অফিসার্স এসোসিয়েশন। বৈঠক শেষে সাংবাদিকদের মোহাম্মদ মাকসুদ আলম জানান, সোমালিয়া উপকূলে জাহাজটি নোঙর করেছে।  

তিনি আরও জানান, আমরা আশা করছি যেহেতু এখন জাহাজটি সোমালিয়া উপকূলে নোঙর করেছে, কোনো না কোনো সময়ে অপহরণকারিরা যোগাযোগ করবে জাহাজের মালিকপক্ষের সঙ্গে। তারপরই আমরা ঠিক করবো কৌশল, কীভাবে যাবে আলোচনায়। এখন আমরা চিন্তা করছি, যারা অবস্থান করছে জাহাজে তারা এবং জাহাজটি যেন নিরাপদ থাকে সে বিষয়টি নিয়ে।

এ সময় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বর্তমান সচিব (মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট) রিয়ার এডমিরাল খুরশেদ আলম বলেন, এখন পর্যন্ত জলদস্যদের পক্ষ থেকে কোন মুক্তিপণ দাবি করা হয়নি, যোগাযোগও করেনি তারা, চেষ্টা চলছে ক্রুদের নিরাপদে ফিরিয়ে আনার।

এর আগে জাহাজটি ছিল সকাল ৬ টায় সোমালিয়ার গারাকাড উপকূল থেকে ২০ মাইল দূরে। ইন্টারন্যাশনাল মেরিটাইম ব্যুরোর তথ্য অনুযায়ী, জাহাজটি গারাকাড উপকূল থেকে ৭২ কিলোমিটার দূরে অবস্থান করছিল আজ (১৪ মার্চ) সকাল ৬টা পর্যন্ত। তবে মার্চেন্ট মেরিন অফিসার্স এসোসিয়েশনের ধারণা জাহাজটি ধীরে চলছে বলে।  

গত মঙ্গলবার (১২ মার্চ) বাংলাদেশ সময় দুপুর দেড়টার দিকে বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর ভারত মহাসাগরে নিয়ন্ত্রণ নেয় জলদস্যুরা। জাহাজটির মালিক চট্টগ্রাম ভিত্তিক কেএসআরএম গ্রুপের মালিকানাধীন কোম্পানি এসআর শিপিং।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles