সর্বশেষ

32.3 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

কেজিপ্রতি ১৫০ টাকায় মিলবে খেজুর

টপ নিউজ ডেস্ক: নিম্ন আয়ের মানুষের জন্য পণ্য বিক্রি করে ভর্তুকি মূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে শুরু হয়েছে মার্চ মাসের মাসিক কর্মসূচি এবং পবিত্র রমজানের বিক্রি কার্যক্রম। আর পণ্য তালিকায় চিনি, সয়াবিন তেল, মসুর ডাল ও চালের সঙ্গে যুক্ত করা হয়েছে পবিত্র রমজান উপলক্ষে খেজুর।

বুধবার (০৬ মার্চ) টিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে চলমান রয়েছে ভর্তুকি মূল্যে চালসহ টিসিবির পণ্যাদি (ভোজ্য তেল ও ডাল) সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম। ৭ মার্চ থেকে পবিত্র রমজান উপলক্ষে সারাদেশে শুরু হবে দ্বিতীয় পর্বের বিক্রয় কার্যক্রম।

একজন ফ্যামিলি কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, দুই লিটার সয়াবিন তেল, এক কেজি চিনি ও এক কেজি খেজুর কিনতে পারেন। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১০০ টাকা, এক কেজি চিনি ৭০ টাকা ও এক কেজি মসুর ডাল ৬০ টাকা এবং প্রতি কেজি খেজুর ১৫০ টাকা ও এক কেজি চাল ৩০ টাকায় বিক্রি করবে টিসিবি।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এক কোটি লোককে টিসিবির মাধ্যমে প্রতি মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্য দেয়া হচ্ছে। টিসিবির সেবাগ্রহণকারী গ্রাহকদের তথ্য আবার যাচাই বাছাই করে দেয়া হচ্ছে ডিজিটাল কার্ড। চিনির দাম ৩০ টাকা কমিয়ে ৭০ টাকাই রাখা রমজানেও যেন সাধারণ মানুষ ভালোভাবে ইফতার করতে পারে সেজন্য ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles