সর্বশেষ

39.3 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

টপ নিউজ ডেস্ক: ‘মহান শহীদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’অমর একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পণ করেন কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন পুষ্পস্তবক অর্পণ শেষে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল রাত ১১টা ৫১ মিনিটে প্রধানমন্ত্রী শহীদ মিনারে এসে পৌঁছলে তাকে অভ্যর্থনা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাবি উপাচার্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন রাত ১১টা ৫৩ মিনিটে  শহীদ মিনার অঙ্গনে উপস্থিত হলে তাকে অভ্যর্থনা জানান।

অমর পুরো শহীদ মিনার এলাকাকে বর্ণিল সাজে সাজানো হয়েছে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে।  ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারের বেদীসহ আশপাশের এলাকায় আলপনা আঁকা হয়েছে রং তুলিতে। বিখ্যাত কবি লেখকদের উক্তি লেখা হয়েছে শহীদ মিনার আবাসিক এলাকার দেওয়ালে।

নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে পুরো এলাকাকে ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনার পাশাপাশি স্থাপন করা হয়েছে ওয়াচ টাওয়ার।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles