সর্বশেষ

36.7 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

খেটে খাওয়া মানুষের জন্য আরএমপি’র উদ্যোগ

টপ নিউজ ডেস্ক: চলতি রমজান মাসে  খেটে খাওয়া মানুষের কাছে সরকারের বেঁধে দেওয়া  ৬০০ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি করছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

গত শুক্রবার (১৫ মার্চ) ২০২৪ খ্রিস্টাব্দ কৃষি বিপণন আইন ২০১৮ এর ৪ (ঝ) ধারার ক্ষমতা বলে কৃষি বিপণন অধিদপ্তর ২৯টি পণ্যের যৌক্তিক মূল্য নির্ধারণ করে এবং নির্ধারিত দামে কৃষি এসব পণ্য ক্রয়-বিক্রয়ের অনুরোধ করে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ।

রাজশাহী মহাগরীর বিভিন্ন বাজারে গরুর মাংস সরকার নির্ধারিত মূল্যে পাওয়া যাচ্ছিল না। এ সংক্রান্ত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদ আরএমপি’র কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, বিপিএম-এর নজরে আসে। তখন তিনি খেটে খাওয়া মানুষের কথা ভেবে রমজান মাসে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে গরুর মাংস বিক্রির এক অনন্য উদ্যোগ গ্রহণ করেন। খেটে খাওয়া মানুষ একদিকে যেমন সরকারি মূল্যে গরুর মাংস ক্রয় করতে পারবেন, অন্যদিকে ব্যবসায়ীরাও নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয়ে উদ্যোগী হবেন।

উদ্যোগের অংশ হিসেবে আজ ১৮ই মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইনস্-এ প্রায় ৯ মণ ওজনের একটি গরু জবাই করা হয়। ৬০০ টাকা কেজি দরে নগরীর খেটে খাওয়া মানুষ এ মাংস ক্রয় করেন। একজন সর্বোচ্চ ২ কেজি মাংস কিনতে পেরেছেন। পরবর্তীতে এই কার্যক্রমের ব্যাপ্তি বৃদ্ধি করা হবে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

SourceRMP

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles