সর্বশেষ

39.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

জাহাজের ধাক্কায় সেতু দুই ভাগ, নদীতে পড়ল ৫টি যানবাহন

টপ নিউজ ডেস্ক: পণ্যবাহী জাহাজের ধাক্কায় ভেঙে দুই ভাগ হয়ে গেছে একটি সেতু। এসময় সেতুতে থাকা একটি বাসসহ নদীতে পড়ে গেছে অন্তত পাঁচটি গাড়ি। এ ঘটনায় আহত হয়েছেন একজন, আর বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।

ঘটনাটি ঘটে চীনের দক্ষিণাঞ্চলীয় শহর গুয়াংঝোউতে। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, এ ঘটনা ঘটে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার দিকে। পরে পুলিশ আটক করে জাহাজের ক্যাপ্টেনকে। পাশাপাশি সরিয়ে নেয়া হয় ঘটনাস্থলের আশপাশ থেকে মানুষ ও যানবাহন।

রাষ্ট্রনিয়ন্ত্রিত সম্প্রচারমাধ্যম সিসিটিভির এক ছবিতে দেখা যাচ্ছে, ভেঙে গেছে সেতুর একটি অংশ। এর নিচে আটকা পড়ে আছে জাহাজটি। সিসিটিভি বলছে, সেতুটি সংস্কারের কথা থাকলেও তিনবার স্থগিত করা হয়েছে এর পরিকল্পনা। প্রাদেশিক কর্তৃপক্ষ ২০২১ সালের অক্টোবরে চিহ্নিত করে সেতুর কাঠামোগত সুরক্ষা নিশ্চিতে ‘সংঘর্ষ এড়ানোর অবকাঠামো’ নির্মাণের প্রয়োজনীয়তা।

প্রসঙ্গত, নানশা জেলার গুয়াংঝোউ অবস্থিত পার্ল নদীর বদ্বীপে এবং ব্যস্ততম সমুদ্রবন্দরগুলোর মধ্যে একটি চীনের মূল ভূখণ্ডের। দক্ষিণ চীনের দ্রুততম ক্রমবর্ধমান একটি বন্দর নানশা। ২০০৪ সালে এটি চালু হওয়ার পর থেকে প্রতিবছর বেড়েই চলছে পণ্যবাহী জাহাজের সংখ্যা।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles