সর্বশেষ

39.3 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

জীবন্ত মানুষকে খেয়ে ফেলল ছারপোকা!

টপ নিউজ ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টার কারাগারে পোকামাকড় ও বিছানার ছারপোকা জীবিত এক ব্যক্তিকে খেয়ে ফেলেছে। বিবিসির এক প্রতিবেদনে কারাবন্দি অবস্থায় মারা যাওয়া ওই বন্দির পরিবারের আইনজীবী এই অভিযোগ করেছেন বলে জানানো হয়েছে।

ছোট এক অপরাধের দায়ে লাশন থম্পসন নামের ওই ব্যক্তিকে অভিযুক্ত করে কারাগারে পাঠানো হয়েছিল। বিচার করার পর কর্মকর্তারা তাকে মানসিকভাবে অসুস্থ বলে ফুলটন কাউন্টি কারাগারের মনোরোগ বিশেষজ্ঞ শাখায় পাঠিয়ে দিয়েছিলেন। পারিবারিক আইনজীবী মাইকেল ডি হার্পার থম্পসনের ছবি প্রকাশ করেছেন, যাতে দেখা যায় থম্পসনের পুরো শরীর ছারপোকায় ঢাকা। আইনজীবী মাইকেল এই ঘটনায় ফৌজদারি তদন্তের আহ্বান জানিয়েছেন।

এক বিবৃতিতে হার্পার বলেছেন, ‘পোকামাকড় এবং বিছানার ছারপোকা থম্পসনকে জীবিত খেয়ে ফেলার পর কারাগারের নোংরা একটি কক্ষে মৃত অবস্থায় পাওয়া গেছে। যে কারাগারে থম্পসনকে রাখা হয়েছিল তা অসুস্থ প্রাণীর জন্যও উপযুক্ত ছিল না।’

ফুলটন কাউন্টির মেডিক্যাল পরীক্ষকের প্রতিবেদন অনুযায়ী, থম্পসনকে গ্রেপ্তারের তিন মাস পর কারাগারে তার কক্ষ থেকে গত বছরের ১৯ সেপ্টেম্বর নিশ্চল অবস্থায় পাওয়া যায়। তাকে বাঁচানোর চেষ্টা করলেও ব্যর্থ হন স্থানীয় পুলিশ ও চিকিৎসাকর্মীরা। মার্কিন দৈনিক ইউএসএ টুডের প্রতিবেদনে জানানো হয়েছে পরে তাকে মৃত ঘোষণা করা হয় বলে।

মেডিক্যাল পরীক্ষকের প্রতিবেদনে বলা হয়েছে, ‘ছারপোকার ব্যাপক উপদ্রব’ ছিল কারাগারের মনোরোগ ওয়ার্ডে থম্পসনের কক্ষে। তবে থম্পসনের শরীরে স্পষ্ট কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। প্রতিবেদনে অজ্ঞাত বলে তার মৃত্যুর কারণ তালিকাভুক্ত করা হয়েছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles