সর্বশেষ

39.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

ডিএনসিসি হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড ঘোষণা

টপ নিউজ ডেস্ক: ক্রমবর্ধমান ডেঙ্গু রোগীর সেবা নিশ্চিত করতে রাজধানীর মহাখালীর ৮০০ শয্যাবিশিষ্ট ডিএনসিসি হাসপাতালকে সরকার ঘোষণা করেছে ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতাল হিসেবে। সোমবার (১৭ জুলাই) এ কথা বলা হয়েছে সরকারি তথ্যবিবরণীতে।

তথ্যবিবরণীতে বলা হয়, সব সরকারি হাসপাতালে ডেঙ্গু চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ চালু করা হয়েছে ডেঙ্গু কর্নার। পাশাপাশি মেডিকেল কলেজ ও বিশেষায়িত হাসপাতালসমূহে চালু করা হয়েছে ডেঙ্গু ডেডিকেটেড ওয়ার্ড ।

এর আগে সব সরকারি হাসপাতালে ডেঙ্গু টেস্ট ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে ১০০ টাকার পরিবর্তে। এছাড়া ব্যবস্থা করা হয়েছে সকল হাসপাতালে চিকিৎসকদের ডেঙ্গু বিষয়ক প্রশিক্ষণের ।

তথ্য বিবরণীতে বলা হয়, অধিদফতর থেকে সরবরাহ করা হয়েছে ডেঙ্গু জ্বরজনিত মৃত্যু হ্রাসে আপডেটেড ডেঙ্গু চিকিৎসা গাইডলাইন। https://old.dghs.gov.bd/index.php/en/home/5431-revised-guideline-for-clinical-management-of-dengue  যার লিংক। 

এদিকে এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, স্বাস্থ্য অধিদফতর থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে  এবং জরুরি প্রয়োজনে স্বাস্থ্যসেবা পেতে চালু রয়েছে ১৬২৬৩ হটলাইন সেবা।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles