সর্বশেষ

44.1 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

ঢাবি ক্যাম্পাসের নিরাপত্তায় চালু ই-সিকিউরিটি সার্ভিলেন্স সিস্টেম

টপ নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা, শান্তি ও শৃঙ্খলা নিশ্চিত করার লক্ষ্যে চালু করা হয়েছে ই-সিকিউরিটি সার্ভিলেন্স সিস্টেম। বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের তত্ত্বাবধানে ৫৮টি সিসিটিভি ক্যামেরা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে স্থাপনের মাধ্যমে এই কার্যক্রম চালু করা হয়। পরবর্তীতে এ কার্যক্রম আরও পুরো ক্যাম্পাসব্যাপী প্রসারিত করা হবে বলে ঢাবি কর্তৃপক্ষ জানায়।

আজ বুধবার (৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলমের পাঠানো বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয় এ তথ্য।

প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে মঙ্গলবার (৩ অক্টোবর)  উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন এই ই-সিকিউরিটি সার্ভিলেন্স সিস্টেম-এর।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এই ই-সিকিউরিটি সার্ভিলেন্স সিস্টেমের আওতায় সিসিটিভি ক্যামেরা দ্বারা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ সড়ক ও গুরুত্বপূর্ণ পাবলিক প্লেস। ক্রমান্বয়ে এই কার্যক্রম আরও জোরদার ও প্রসারিত করা হবে এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিটি স্থাপনায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করে নিরাপত্তা বলয়ের আওতায় আনা হবে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে।

বিশ্ববিদ্যালয়ে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ন্ত্রণ এবং সামগ্রিক নিরাপত্তা ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ই-সিকিউরিটি সার্ভিলেন্স সিস্টেম বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles