সর্বশেষ

31.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

তেলের দাম না বাড়ার আস্থা

টপ নিউজ ডেস্কঃ আন্তর্জাতিক বাজার অনুযায়ী দেশে সম্ভাবনা নেই তেলের দাম বাড়ার বলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন । মন্ত্রী বলেন, দাম কমবে। বৃহস্পতিবার (২ জুন) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে তিনি ব্রিফিংয়ে এ কথা জানান ।

আন্তর্জাতিক বাজারে কমতে শুরু করেছে তেলের দাম । ইন্দোনেশিয়া রপ্তানির তুলে নিয়েছে নিষেধাজ্ঞা । এক্ষেত্রে তেলের দাম রিভিউ (পুনর্বিবেচনা) করা হবে কি না-জানতে চাইলে টিপু মুনশি জানান, রি-অ্যাসিস্ট করব আমরা । খুব শিগগিরই, ৫-৭ দিনের মধ্যে আমরা রি-অ্যাসিস্ট করব মে মাসের পুরো তথ্য নিয়ে ।

তিনি বলেন, আমাদের কাছে যেটা রিপোর্ট আছে, দাম কমেছে আজ । আজকের দামের প্রভাব দেশে এক থেকে দেড় মাস পড়তে সময় লাগবে ।

‘সুখবর যেটা- দাম কমেছে পাম অয়েলের এবং কমার দিকে সয়াবিনের দাম । ছয়-সাত দিনের মধ্যে যেসব সভা হবে সেটাতে অ্যাসিস্ট করে দেখে নির্ধারণ করা হবে নতুন দাম । বাড়ার সম্ভাবনা নেই, আমার ধারণা। নতুন দাম অনুযায়ী কমবে দাম । পাম অয়েলে তো যথেষ্ট প্রভাব পড়বে মনে করি, সয়াবিনের দামও বাড়বে না অতটা ’, বলেন তিনি।

চালের ইস্যুতে বাণিজ্যমন্ত্রী বলেন, খাদ্য মন্ত্রণালয় মূলত চাল কন্ট্রোল (নিয়ন্ত্রণ) করে । এ ব্যাপারে আমাদের সাহায্য চাইলে সাহায্য করব আমরা । তিনি বলেন, আমরা যতটুকু জেনেছি আটটি টিম করেছে খাদ্য মন্ত্রণালয় । এসব টিম ইতোমধ্যে বেরিয়ে পড়েছে, জানার জন্য এবং স্টক আছে কতটুকু , তা বের করার চেষ্টা করছে। যেকোনো কিছুর সুফল পেতে হলে দিতে হয় সময় । আশা করছি এ সপ্তাহের মধ্যে তারা নিয়ে যাবে আরও ভালো অবস্থানে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles