সর্বশেষ

39.3 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

দক্ষিণ কোরিয়ায় বন্যা, মৃত বেড়ে ৪০

টপ নিউজ ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় ভয়াবহ বন্যায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪০ জনের। এত সংখ্যক মানুষের মৃত্যুর পর দেশটির প্রেসিডেন্ট  ইউন সুক ইওল উদ্ধার কর্মীদের নির্দেশনা দিয়েছেন সব জায়গায় উদ্ধার তৎপরতা বাড়াতে।

এদিকে দেশটির উত্তর চাংচিউং প্রদেশের চিওংজু শহরে টানেল ডুবির ঘটনায় সেখান থেকে উদ্ধার করা হয়েছে ১৩ জনের মরদেহ।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট গিয়েছিলেন ইউক্রেন সফরে। সেখান থেকে ফিরেই এমন নির্দেশনা দেন তিনি। এছাড়া তিনি বৈঠক করেছেন দুর্যোগ কমিটির সঙ্গে। বৈঠকে নির্দেশনা দিয়েছেন দ্রুত উদ্ধার তৎপরতা চালাতে।

এখন গ্রীষ্মকাল দক্ষিণ কোরিয়াতে। এখানে প্রচুর বৃষ্টিপাত শুরু হয় গত ৯ জুলাই থেকে। ব্যাপক বৃষ্টিপাতের কারণে ভূমিধস শুরু হয়েছে দেশটিতে। অনেকে এলাকা ডুবে গেছে বৃষ্টির পানিতে। ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, দুই থেকে তিন মিনিটের মধ্যে বৃষ্টি পানিতে টানেলটি ডুবে যায়। এখানে প্রায় আটকা পড়ে ১৩টি গাড়ি। টানেলে পানি সেচার জন্য কাজ করছেন ৯০০ জন উদ্ধারকর্মী।

দেশটির আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে আরও বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। এছাড়া মঙ্গলবার রাতে বৃষ্টিপাত  হতে পারে ১০০ থেকে ২০০ মিলিমিটার। বন্যায় এ পর্যন্ত অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে ১০ হাজার ৫৭০ জনকে। এছাড়া ২৮ হাজার ৬০৭ জন বাসিন্দা হয়ে পড়েছে বিদ্যুৎ বিহীন।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles