সর্বশেষ

29.1 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

দেশে এই প্রথম কোনো শিক্ষা প্রতিষ্ঠানে পিতৃত্বকালীন ছুটি দিচ্ছে

টপ নিউজ ডেস্ক: মাতৃত্বকালীন ছুটির পাশাপাশি এখন থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় পিতৃত্বকালীন ছুটিও দিবে। ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের ২৪তম সিন্ডিকেট সভায় এই বিধান অনুমোদন হয়েছে।

এর মধ্যে দিয়ে কোনো বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো অনুমোদন হলো পিতৃত্বকালীন ছুটি। এই বিধান অনুসারে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ প্রচলিত সকল ছুটির সাথে পিতৃত্বকালীন ছুটি পাবে ১৫ দিনের বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা শাহ্ আলী।

বিধানটির বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জানান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অনেক তরুণ ও মেধাবী শিক্ষকগণের পাশাপাশি রয়েছে তরুণ কর্মকর্তা ও কর্মচারীও। তাদের সন্তানদের দেখাশুনার জন্য মাতৃত্বকালীন ছুটির পাশাপাশি আমরা আমলে নিয়েছি পিতৃত্বকালীন ছুটির বিধানটি। একজন সন্তানের কাছে মা যেমন গুরুত্বপূর্ণ ঠিক তেমনি বাবার ভূমিকাও । এই দিক বিবেচনা করে আমাদের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ যারা নব্য বিবাহিত তাঁরা সুযোগ পাবেন সর্বোচ্চ দুবার পিতৃত্বকালীন ছুটি নেয়ার। এই সুযোগটি সহায়ক হবে তাদের উদ্বেগজনক অবস্থা মোকাবিলায় এবং কাজ করবে মনস্তাত্ত্বিক প্রেষণা হিসাবে।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর রবি উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজমের সভাপতিত্বে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ২৪তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles