সর্বশেষ

34.4 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

ধীরে ধীরে ডুবছে হুথিদের হামলায় ক্ষতিগ্রস্ত জাহাজ

টপ নিউজ ডেস্ক: জাহাজ এমভি রুবেমার ধীরে ধীরে ডুবে যাচ্ছে ইয়েমেনের হুথি বিদ্রোহীদের হামলায় ক্ষতিগ্রস্ত হয়ে। যুক্তরাজ্যের মালিকানাধীন ও বেলিজের পতাকাবাহী জাহাজটিতে হুথিরা গত ১৮ ফেব্রুয়ারি হামলা চালায়। যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড জানিয়েছেন ডুবে যাওয়ার পাশাপাশি বিশালাকৃতির জাহাজটি থেকে প্রচুর পরিমাণে তেল বেরিয়ে সমুদের পানির সঙ্গে মিশে যাচ্ছে বলে।

এ ব্যাপারে শনিবার মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক পোস্টে সেন্ট্রাল কমান্ড বলেছে, “গত ১৮ ফেব্রুয়ারি রাত ৯টা ৩০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিটের মধ্যে হামলা চালায় ইরান সমর্থিত হুথিরা বেলিজের পতাকাবাহী ও যুক্তরাজ্যের মালিকানাধীন এমভি রুবেমার জাহাজে। কিন্তু পানি ঢুকে যাচ্ছে এটির ভেতর ধীরে ধীরে।”

“অপ্ররোচিত এবং ঝুঁকিপূর্ণ এ হামলায় বেশ ক্ষতিগ্রস্ত হয় জাহাজটি। সমুদ্রে ১৮ মাইল অঞ্চলজুড়ে তেলের আস্তরণ পড়েছে হামলার কারণে।” “হামলার সময় এমভি রুবেমার জাহাজটি বহন করছিল ৪১ হাজার টন সার। এসব সার লোহিত সাগরে ছড়িয়ে পড়ে আরও খারাপ করে দিতে পারে পরিবেশ বিপর্যয়। হুথিরা অব্যাহতভাবে এসব উপেক্ষা করে যাচ্ছে নির্বিচার হামলার প্রভাব। তারা হুমকির মুখে ফেলছে মৎস শিল্প, উপকূলীয় সম্প্রদায় এবং খাদ্য আমদানিকে।”

সম্পাদনায়: তৌহিদ হাসান

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles