সর্বশেষ

34.4 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

পদত্যাগের দাবিতে নেতানিয়াহুর বাসভবনের সামনে ব্যাপক বিক্ষোভ

টপ নিউজ ডেস্ক: ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে শত শত ইসরাইলি ব্যাপক বিক্ষোভ করেছে ।  হামাসের হাতে জিম্মি বন্দিদের নিরাপদে উদ্ধারের দাবি জানায় বিক্ষোভকারীরা। রোববার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, শনিবার  শত  শত বিক্ষোভকারী জেরুজালেমে নেতানিয়াহুর বাসভবনের চারপাশে পতাকা নিয়ে জড়ো হন।  এ সময় পতাকা নেড়ে তাদের ‘এখনই জেল!’ স্লোগান দিতে শোনা যায় পুলিশ বাধার মধ্য দিয়ে।এখন পর্যন্ত অবশ্য নেতানিয়াহু  ব্যর্থতার জন্য কোনো দায় স্বীকার করেননি। তবে তিনি নিঃশর্ত মুক্তি দাবি করেছেন গাজার সব ইসরাইলি বন্দিদের ।

গাজা উপত্যকা থেকে গত ৭ অক্টোবর ইসরাইল ভূখণ্ডে প্রবেশ করে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় নিহত হয় ১ হাজার ৪০০ ইসরাইলি । এছাড়া হামাস দুই শতাধিক ব্যক্তিকে বন্দি করে ইসরাইল থেকে গাজায় নিয়ে যায় । এরপর ইসরাইল সরকার প্রায় এক মাস পার হয়ে গেলেও এখনও বন্দিদের ইসরাইলে ফিরিয়ে আনতে ব্যর্থ হয়েছে।

রয়টার্স বলছে, ইসরাইলি জনগণের ক্ষোভ আরও বেড়েছে হামাসের হামলার প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার পর । নেতানিয়াহু সরকারের পদক্ষেপের তীব্র সমালোচনা করেছেন এবং তাদের আত্মীয়দের বাড়িতে ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন গাজায় আটক বন্দিদের অনেকের পরিবার।

সম্পাদনায়: তৌহিদ হাসান

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles