সর্বশেষ

39.3 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতলো বাংলাদেশ

টপ নিউজ ডেস্ক: এশিয়ান গেমসে পাকিস্তানকে হারিয়ে  ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ। এশিয়ান গেমসে এই উল্লাসের জন্য আট বছর অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে।

বাংলার বাঘিনীরা নারী ক্রিকেট দল পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতল। ফলে বাংলাদেশিদের উল্লাসে মাতোয়ার ছিল হাংজুর জিজিয়াং বিশ্ববিদ্যালয় ক্রিকেট গ্রাউন্ড।

ভারতের বিপক্ষে মাত্র ৫১ রানে অলআউট হয়ে বাংলাদেশ নারী ক্রিকেট দলের ফাইনাল খেলার স্বপ্ন ভঙ্গ হয়। তবে ব্রোঞ্জ পদকের লড়াই রয়ে যায়। আর সেই লড়াইয়ে নারী ক্রিকেটাররা সফল।

ব্রোঞ্জ পদকের লড়াইয়ে ঝেজিয়াং ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্রিকেট মাঠে সোমবার (২৫ সেপ্টেম্বর) পাকিস্তানের মুখোমুখি হয় নিগার সুলতানারা। টস জিতে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা পাকিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠায়। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে নিদা দার অ্যান্ড কোং ৬৪ রান সংগ্রহ করে । জবাব দিতে নেমে ১৮.২ ওভারে ১০ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ পৌঁছে যায়  জয়ের লক্ষ্যে।

বাংলাদেশের হয়ে সমান ১৩ রান করে করেন শারমিন এবং সাথী। দলের পক্ষে স্বর্না আক্তার সর্বোচ্চ ১৪ রান করেন। অন্যদিকে পাকিস্তানি ব্যাটারদের মধ্যে আলিয়া রিয়াজ সর্বোচ্চ ১৭ রান করেন।

২০১০ এবং ২০১৪ এশিয়াডে রৌপ্য পদক জিতেছিল বাংলাদেশ এই পাকিস্তানের কাছে হেরে। এবার সেই পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ নারী ক্রিকেট দল ব্রোঞ্জ জিতেছে। প্রাপ্তির দিক দিয়ে কম হলেও লাল সবুজের দলটির এক আসর পর গেমসে পদক জয়ের তৃপ্তি।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles