সর্বশেষ

28.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

প্রধানমন্ত্রী আগামী শুক্রবার ভারত মহাসাগরীয় সম্মেলন উদ্বোধন করবেন

টপ নিউজ ডেস্কঃ আগামী ১২-১৩ মে ঢাকায় অনুষ্ঠিত হ‌চ্ছে ষষ্ঠ আন্তর্জাতিক ভারত মহাসাগরীয় স‌ম্মেলন । প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা স‌ম্মেল‌নের উ‌দ্বোধন কর‌বেন ।

বুধবার (১০ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারত মহাসাগরীয় সম্মেলন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান ।

মন্ত্রী জানান, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধিভুক্ত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষণা প্রতিষ্ঠান ইন্ডিয়া ফাউন্ডেশন আয়োজন করতে যাচ্ছে আগামী ১২-১৩ মে ঢাকায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে ইন্ডিয়ান ওশান কনফারেন্স । স‌ম্মেল‌নে ২৫টি দেশের উচ্চপর্যায়ের প্রতিনিধিসহ প্রায় ১৫০ জন প্রতিনিধি অংশ নেবেন ।

মো‌মেন ব‌লেন, সম্মেলনটি মূলত ভারত মহাসাগরের উপকূলবর্তী দেশগুলোকে নিয়ে আয়োজন করা হলেও এতে পরিবর্তিত বৈশ্বিক পেক্ষাপটে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও প্রাসঙ্গিক বিষয়াদি নিয়ে আলোচনা হয়ে থাকে। এ‌তে প্রতিপাদ্য বিষয় ‘স্থিতিশীল ভবিষ্যতের জন্য শান্তি, সমৃদ্ধি এবং অংশীদারিত্ব’।

তিনি জানান, সম্মেলনে অংশ নেবেন মরিশাসের রাষ্ট্রপতি ও মালদ্বীপের উপরাষ্ট্রপতি । অংশগ্রহণ করবেন ভারত, নেপাল, ভুটান, বাহরাইন ও সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী; সিশেলস, শ্রীলঙ্কা, মাদাগাস্কারের মন্ত্রী পর্যায়ের প্রতিনিধিরাও ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles