সর্বশেষ

29.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

বাংলাদেশে এসে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন আদানি

টপ নিউজ ডেস্ক: বাংলাদেশে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের আদানি গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গৌতম আদানি ধন্যবাদ জানিয়েছেন। ইতোমধ্যে তিনি ফিরে গেছেন দেশে।

ভারতের ঝাড়খণ্ডের গোড্ডায় আদানি গ্রুপ নির্মিত ১ হাজার ৬০০ মেগাওয়াট ক্ষমতার কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র চালু হয়েছে পুরোপুরি। এজন্যই মূলত প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে গৌতম সংক্ষিপ্ত সফরে ঢাকায় এসেছিলেন ।

শনিবার (১৫ জুলাই) তিনি নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে দুপুর ১টা ৪০ মিনিটে এ তথ্য জানান।গৌতম বলেন, সাক্ষাৎ করেছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। সম্মানিত বোধ করছি তাকে ১ হাজার ৬০০ মেগাওয়াট ক্ষমতার আলট্রা সুপার ক্রিটিক্যাল গোড্ডা বিদ্যুৎকেন্দ্রের পুরো উৎপাদন বুঝিয়ে দিতে পেরে।

যারা মাত্র সাড়ে ৩ বছরে  করোনা মহামারির মধ্যেও কাজ শুরু করে বিদ্যুৎকেন্দ্রটি উৎপাদনে নিয়ে এসেছেন, ভারত ও বাংলাদেশের সাহসী সেই দলকে তিনি স্যালুট জানান।

বিদ্যুৎ বিভাগ ও আদানি গ্রুপের দায়িত্বশীল সূত্র জানায়, এদিন সকাল ১০টার দিকে গৌতম নিজের বিমানে অবতরণ করেন ঢাকায়। বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে  সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর দুপুর সোয়া ১টার দিকে তিনি ঢাকা ছেড়ে যান।

                                                                                                                                 ঝাড়খণ্ডে আদানি গ্রুপ নির্মিত কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে ২টি ইউনিট রয়েছে ৮০০ মেগাওয়াটের। গত মার্চে, প্রথমটি থেকে শুরু হয় পরীক্ষামূলক বিদ্যুৎ সরবরাহ। পরে ৬ এপ্রিল সেটি থেকে আরম্ভ হয় বাণিজ্যিকভাবে উৎপাদন। আর দ্বিতীয় ইউনিট থেকে ২৫ জুন উৎপাদন শুরু হয়।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles