সর্বশেষ

34.1 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

শস্যক্ষেতে গিয়ে পেলেন শত শত সোনার কয়েন

টপ নিউজ ডেস্ক: গুপ্ত ধনের প্রতি একটা আকাঙ্ক্ষা সবারই কাজ করে। রূপকথার গল্পে আমরা প্রায়ই শুনে থাকি গুপ্ত ধনের কথা। কিন্তু সেই রূপকথার গল্প যেন এবার দেখা মিলল বাস্তবে।

যুক্তরাষ্ট্রের দক্ষিণপূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য কেনটাকির ব্লুগ্রাস স্টেট এলাকার ৭ শতাধিক স্বর্ণমুদ্রা পেয়েছেন এক কৃষক একটি কৃষি খামারের জমি খুঁড়তে গিয়ে। উদ্ধার হওয়া এই মুদ্রাগুলো কোনোটি ১ ডলার, কোনোটি ১০ ডলার এবং কোনোটির ২০ ডলারের মূল্যের।

অ্যান্টিক মুদ্রা ক্রয়-বিক্রিয়ের সঙ্গে সংশ্লিষ্ট মার্কিন কোম্পানি গোভমিন্ট ডটকম তাদের ওয়েবসাইটে জানিয়েছে মুদ্রা পাওয়ার খবর। কোম্পানিটির ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, ১৮৪০ থেকে ১৮৬৩ সালের মধ্যে এই স্বর্ণমুদ্রাগুলোর সবই তৈরি করা হয়েছিল। সে সময় যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধ চলছিল।

খামারের মালিকের কাছ থেকে গোভমিন্ট ডট কম স্বর্ণমুদ্রাগুলো কিনে নিয়েছে; আর এক্ষেত্রে জেফ গ্যারেট নামের আর একটি অ্যান্টিক মুদ্রা ব্যবসায়ী সংস্থা মধ্যস্থতা করেছে।

 ‘এমন হতে পারে যে, গৃহযুদ্ধের সময় কেন্টাকির কোনো ধনী ব্যক্তি নিজের স্বর্ণমুদ্রাগুলো এই জমিতে পুঁতে রেখেছিলেন লুটপাটের হাত থেকে রক্ষা করতে। পরে তিনি মারা যান এবং তার বংশধররা জানতো না এই অর্থগোপনের ব্যাপারটি ।’

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles