সর্বশেষ

44.1 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

বাংলাদেশ থেকে শ্রমিক নিতে চায় স্কটল্যান্ড

টপ নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে স্কটল্যান্ডের ছয় সদস্যের বিভিন্ন রাজনৈতিক দলের পার্লামেন্টারি গ্রুপের (সিপিজি) একটি প্রতিনিধি দল গণভবনে সাক্ষাৎ করেছেন। এসময় তারা আগ্রহ প্রকাশ করে  বাংলাদেশ থেকে নির্মাণ শ্রমিক নেয়ার ব্যাপারে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এক সংবাদ সম্মেলনে জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে এই বৈঠকে স্কটল্যান্ড সংসদের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এমপি ফয়সল চৌধুরী প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন- ইভলিন টুইড, মাইলস ব্রিগস, জুনেদ হোসেন চৌধুরী, ফারহান মাসুদ খান ও মো. লুৎফুর রহমান।

স্কটিশ সংসদ সদস্যরা বলেন, ভাষাগত অদক্ষতা প্রধান বাধা বাংলাদেশ থেকে নির্মাণ শ্রমিক নেয়ার ক্ষেত্রে। এসময় প্রধানমন্ত্রী বলেন, তার সরকার ভাষা শেখানোসহ বৃত্তিমূলক ও কম্পিউটার প্রশিক্ষণ প্রদানে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে নানা পদক্ষেপ গ্রহণ করেছে কর্মীদের দক্ষতা বৃদ্ধির জন্য।

ফয়সল চৌধুরী বলেন, বাংলাদেশের কৃষি খাতে স্কটল্যান্ড বিনিয়োগ করতে আগ্রহী। প্রতিনিধি দল উচ্ছ্বসিত প্রশংসা করেন গত ১৫ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের।

প্রতিনিধি দলের সদস্যরা বলেন, বাংলাদেশি প্রবাসীরা জড়িত স্কটল্যান্ডের মূলধারার রাজনীতিতে। বর্তমানে দেশটির কাউন্সিলর নির্বাচিত হয়েছেন প্রায় ২০০ বাংলাদেশি।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles