সর্বশেষ

32.3 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

বিজিপিসহ মিয়ানমারের ২০০ নাগরিককে হস্তান্তর

টপ নিউজ ডেস্ক: বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যসহ কক্সবাজারের ইনানীতে সম্পন্ন হয়েছে ২০০ জনের হস্তান্তর প্রক্রিয়া। বাকি ১৩০ জনের চলছে নিবন্ধন কার্যক্রম। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় তাদের কক্সবাজারের ইনানী জেটিঘাট থেকে পর্যটকবাহী জাহাজে তোলা হয় হস্তান্তর প্রক্রিয়ার অংশ হিসেবে।

৯টা ৫০ মিনিটে এর আগে সকাল স্পিডবোটযোগে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর পুলিশ কর্নেল মিউ থুরা নাঙয়ের নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট বিজিপি প্রতিনিধি দল এসে পৌঁছে কক্সবাজারের ইনানী নৌ-বাহিনী জেটি ঘাটে। বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা জানান, বাংলাদেশে আশ্রয় নেয়া বিজিপি সদস্য ৩০২ জন, বিজিপি পরিবারের সদস্য চারজন, একজন সেনা সদস্য, ইমিগ্রেশন সদস্য ১৮ জন এবং ৪ জন বেসামরিক নাগরিকসহ মোট ৩৩০ জন মিয়ানমারের নাগরিককে হস্তান্তর করা হয়েছে সেদেশের বিজিপির কাছে।

এর আগে ভোর সাড়ে ৫টার দিকে ৬টি বাসে করে বিজিবি ও পুলিশের কড়া পাহারায় কক্সবাজারের ইনানী জেটিঘাটের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয় ঘুমধুম উচ্চ বিদ্যালয়ে রাখা ১৫৭ জনকে।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী এবং বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের বাংলাদেশে রাষ্ট্রদূত অং কিউ মোয়ে উপস্থিত ছিলেন হস্তান্তর প্রক্রিয়া অনুষ্ঠানে ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles