সর্বশেষ

39.3 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

রাজশাহী মহানগরীতে প্রতিবন্ধী নারীকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিল পুলিশ

টপ নিউজ ডেস্ক: রাজশাহী মহানগীর শাহমখদুম থানার ওমরপুর পবা উপজেলা পরিষদের সামনে থেকে এক মানসিক প্রতিবন্ধী নারীকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে আরএমপি’র শাহমখদুম থানা পুলিশ।

মানসিক প্রতিবন্ধীর নাম মোসা: খাদিজা (৪৪) । খাদিজার বাড়ি বগুড়া জেলার কাহালু থানার কাশিমালা নামক গ্রামে। তিনি মো: মহসিন আলীর স্ত্রী।

ঘটনা সূত্রে জানা যায়, গত ১৩ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ রাতে শাহমখদুম থানার এসআই মো: জাহিদ হাসান ও তার টিম টহল ডিউটি করছিলো। এসময় তারা জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পান শাহমখদুম থানার ওমরপুর পবা উপজেলা পরিষদের সামনে এক মানসিক প্রতিবন্ধী নারী উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করছেন। সংবাদ পেয়ে তারা রাত ১১ টায় সেখানে উপস্থিত হয়ে ঐ নারীর নাম ঠিকানা জানতে চান। তিনি নাম ঠিকানা বলতে না পারলে তাকে থানায় নিয়ে আসেন।

এরপর শাহমখদুম থানার অফিসার ইনচার্জ মো: ইসমাইল হোসেন মানসিক প্রতিবন্ধী নারীর সঙ্গে কথা বলে জানতে পারেন তার নাম মোসা: খাদিজা ও বাড়ি বগুড়া জেলায়। খাদিজার পরিচয় জানার পর অফিসার ইনচার্জ তাৎক্ষণিক তার পরিবারের সাথে যোগাযোগ করেন এবং তাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখার ব্যবস্থা করেন।

সংবাদ পেয়ে গতকাল ১৪ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ বিকেলে খাদিজার স্বামী মো: মহসিন আলী শাহমখদুম থানায় আসলে অফিসার ইনচার্জ তাকে তার স্বামীর কাছে তুলে দেন। খাদিজার পরিবার খাদিজাকে ফিরে পেয়ে অত্যন্ত আনন্দিত। তারা আরএমপি’র শাহমখদুম থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মানসিক প্রতিবন্ধী খাদিজার স্বামী মহসিন জানান গত ১২ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ সকালে কবিরাজের কাছে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। রাত হয়ে গেলেও বাড়িতে না ফেরায় তার পরিবারের লোকজন তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করছিলো।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles