সর্বশেষ

33 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

বিনামূল্যে ডায়াবেটিস রোগীদের ইনসুলিন প্রদানের ঘোষণা:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ ডায়াবেটিস রোগীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনামূল্যে ইনসুলিন দেওয়ার ঘোষণা দিয়েছেন। চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে কিশোরগঞ্জের মিঠামইনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, সরকার পৌঁছে দিচ্ছে চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় । কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য কেন্দ্র, মাতৃসদনের মাধ্যমে জনগণের কাছে পৌঁছে দিচ্ছি।

এছাড়াও ৩০ প্রকার ওষুধ বিনামূল্যে দেওয়া হচ্ছে। এখন থেকে যারা ডায়াবেটিসের রোগী তাদের আমরা বিনামূল্যে ইনসুলিন আমরা দিয়ে দেব, সেই ব্যবস্থা নেওয়া হয়েছে। যাতে সুস্বাস্থ্যের অধিকারী হয় আমাদের দেশের মানুষ ।

বারবার নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে সরকার গঠনের সুযোগ করে দেওয়ায় হাওরে দুর্দিন কেটে গেছে বলে জানান প্রধানমন্ত্রী। পিছিয়ে পড়া হাওরে এখন উন্নয়নের ছোঁয়া লেগেছে বলেও জানান তিনি। প্রধানমন্ত্রী জানান, এখন থেকে হাওরের সব সেতু উড়াল হবে। হাওরের সড়কগুলোতে যেন সারা বছর যাতায়াত করা যায় সেই ব্যবস্থা সরকার করছে। এছাড়া হাওরের ফসল রক্ষায় বাঁধ নির্মাণ, নদী ট্রেজিংসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা তার সরকার নেবে।

শেখ হাসিনা জানান, এক সময় কিশোরগঞ্জ ছিল অবহেলিত অঞ্চল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর কিশোরগঞ্জে গ্রহণ করেছে বিভিন্ন উন্নয়ন প্রকল্প, যার কারণে এখন আর কিশোরগঞ্জ অবহেলিত নয়, উন্নত একটি জেলা।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles