সর্বশেষ

39.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

বেসামরিক স্থাপনায় বোমা হামলা করেছে রাশিয়া

টপ নিউজ ডেস্কঃ ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর জাপোরিঝিয়াতে প্রথমবারের মতো বেসামরিক স্থাপনায় রুশ হামলা করেছে। আজ (১৬ মার্চ) বুধবার সকালে জাপোরিঝিয়ার একটি রেলস্টেশন ও পাবলিক পার্কে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী । ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এসব তথ্য জানিয়েছে।


ইউক্রেনে চলমান রুশ সামরিক অভিযান ২১তম দিন গড়িয়েছে আজ বুধবার (১৬ মার্চ) । বুধবার (১৬ মার্চ) ইউক্রেনের রাজধানী কিয়েভের বিভিন্ন আবাসিক ভবনে গোলা হামলা করেছে রুশ বাহিনী । এই হামলার লক্ষ্যবস্তু ছিল জাপোরিঝিয়ার বেসামরিক স্থাপনা।


ইউক্রেনের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেকসান্দর সিতারুখ টেলিগ্রাম পোস্টে লিখেছেন, ‘আজকের সকালটা ভালো ছিল না। জাপোরিঝিয়া-২ রেলওয়ে স্টেশনে রকেট হামলা করেছে রুশ বাহিনী । প্রাথমিক তথ্য অনুযায়ী, এই হামলায় কেউ মারা যায়নি এবং বোটানিক্যাল গার্ডেন এলাকায় দ্বিতীয় রকেটটি আঘাত হানে।’


সামরিক প্রশাসনের প্রধান ওলেকসান্দর সিতারুখ দাবি করেছেন, অবরুদ্ধ শহর মারিউপোল থেকে স্থানীয় বাসিন্দারা জাপোরিঝিয়াতে পৌঁছানোর পর এই হামলা চালানো হয়েছে।সিতারুখ আরও বলেন, আঞ্চলিক কর্মকর্তারা ইতিমধ্যেই বন্দর শহর থেকে তিন হাজারের বেশি বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নিয়েছেন। এর মধ্যে ৭৭২ জন শিশু রয়েছে।


ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর জাপোরিঝিয়ার একটি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে হামলা চালিয়েছে রাশিয়া। পরে সেখানে আগুন ধরে যায়। বর্তমানে এই বিদ্যুৎ কেন্দ্রটি রুশ সেনারা দখলে করে নিয়েছে। তবে জাপোরিঝিয়ায় সাধারণের চলাচলের এলাকাকে এবারই প্রথম রুশ হামলার লক্ষ্যবস্তু করা হলো।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles