সর্বশেষ

30.8 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

ভারতে কোনো ধর্মীয় বৈষম্য নেই : যুক্তরাষ্ট্রে মোদি

টপ নিউজ ডেস্কঃ ভারতে ধর্মীয় বৈষম্যের অস্তিত্ব অস্বীকার করেছেন যুক্তরাষ্ট্রে সফরাধীন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার দাবি, ভারতে সংখ্যালঘুদের প্রতি তার সরকারের অধীনে কোনো বৈষম্য করা হয় না।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২২ জুন) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে এক সংবাদ সম্মেলনে এই দাবি করেন। যদিও বহু মানবাধিকার গোষ্ঠী এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর ভারতে ধর্মীয় সংখ্যালঘু, ভিন্নমতাবলম্বী এবং সাংবাদিকদের নির্যাতনের বিষয়ে বিস্তারিত অভিযোগ সামনে এনেছে। শুক্রবার (২৩ জুন) এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স এই তথ্য জানিয়েছে।

বর্তমানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে রাষ্ট্রীয় সফর করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বেশ কয়েকবারই ২০১৪ সালে প্রথমবার ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পর তিনি দেশটিতে সফরে গেছেন এবং তবে এই সফরটি প্রেসিডেন্টের আমন্ত্রণের কারণে মোদির যুক্তরাষ্ট্রে তার প্রথম রাষ্ট্রীয় সফর বলে বিবেচিত হচ্ছে।

মানবাধিকার নিয়ে গুরুত্বপূর্ণ এই সফরের শুরুতেই প্রশ্নের মুখে পড়েছেন মোদি। এমনকি ৭৫ জন মার্কিন আইনপ্রণেতা মোদির মানবাধিকার লঙ্ঘন নিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনকে চিঠিও লিখেছেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles