সর্বশেষ

30.8 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

ভারী বৃষ্টিতে চট্টগ্রামে পাহাড় ধস, যানচলাচল বিঘ্ন, তলিয়ে গেছে নিম্নাঞ্চল

টপ নিউজ ডেস্ক: টানা ভারী বৃষ্টিতে পাহাড় ধসের ঘটনা ঘটেছে চট্টগ্রামের টাইগারপাস এলাকায় । শুক্রবার (৪ আগস্ট) সকাল পৌনে ৯টার দিকে ঘটে এ ঘটনা। তবে এতে ঘটেনি কোনো হতাহতের ঘটনা। এসময় ওই এলাকায় সড়কে যানচলাচল কিছুক্ষণ বন্ধ থাকে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম এসে মাটি সরিয়ে ফেলে সড়ক থেকে। এরপর সড়কে স্বাভাবিক হয় যানচলাচল।

ফায়ার সার্ভিস চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক আবদুর রাজ্জাক বলেন, টাইগারপাস এলাকায় পাহাড় ধসে হতাহত হননি কেউ। তবে সড়কে মাটি পড়ে থাকায় কিছুক্ষণ বন্ধ ছিল যানচলাচল। তা সরিয়ে দেওয়ার পর স্বাভাবিক হয় পরিস্থিতি।

টানা বৃষ্টির পানিতে চট্টগ্রামের নিম্নাঞ্চল তলিয়ে গেছে। সড়কের কোথাও হাঁটু পর্যন্ত আবার কোমর পর্যন্ত পানি কোথাও। এতে করে জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন ভোগান্তিতে পড়েছেন। যাতায়াতের ক্ষেত্রে অতিরিক্ত ভাড়া গুণতে হচ্ছে।

 আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার সকাল ৯টা থেকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে বৃষ্টিপাত হয়েছে ৩৩ মিলিমিটার। এতে করে নগরের  চকবাজার, বাকলিয়া,  শুলকবহর, কাতালগঞ্জ, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকার সড়ক তলিয়ে গেছে হাঁটু থেকে কোমর পর্যন্ত পানিতে।

চট্টগ্রামের পতেঙ্গা দপ্তরের সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি ধর বলেন, বাংলাদেশের ওপর এখন সক্রিয় মৌসুমি বায়ু । একারণে বৃষ্টিপাত হচ্ছে এবং টানা আরও দুই থেকে তিন দিন বৃষ্টিপাত হতে পারে এভাবে থেমে থেমে । ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে সমুদ্র বন্দরগুলোকে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles