সর্বশেষ

34.4 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

মস্কোয় হামলা: নিহতের সংখ্যা বেড়ে ৯৩

টপ নিউজ ডেস্ক: রাশিয়ার রাজধানী মস্কোয় কনসার্ট হলে মুখোশ পরা বন্দুকধারীদের ভয়াবহ হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩ জনে। শনিবার (২৩ মার্চ) রুশ কর্তৃপক্ষ এই তথ্য দিয়েছে। তবে রুশ তদন্ত কমিটি আশঙ্কা করছে  এই সংখ্যা বাড়তে পারে বলে।

ইসলামিক স্টেট (আইএস)হতাহতের ঘটনায় দায় স্বীকার করেছে। ঘটনার পর নিজস্ব টেলিগ্রাম চ্যানেলে দেয়া এক পোস্টে  স্বীকার করা হয়েছে আইএসের পক্ষ থেকে দায় বলে জানিয়েছে রয়টার্স। পরে এ ঘটনায় জড়িত সন্দেহে রুশ বাহিনী দুইজনকে আটক করেছে।

এদিকে মস্কোতে ভয়াবহ সন্ত্রাসী হামলার বদলা নেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন দিমিত্রি মেদভেদেভ রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট এবং বর্তমানে দেশটির সর্বোচ্চ নিরাপত্তা সংস্থা রাশিয়ান সিকিউরিটি কাউন্সিলের উপ প্রধান।

প্রসঙ্গত, বন্দুকধারীরা শুক্রবার সন্ধ্যায় রাশিয়ার রাজধানী মস্কোর ক্রোকাস সিটি হলে হামলা চালায়। রুশ সংবাদমাধ্যমগুলোর খবরে জানা গেছে, হামলাকারীরা বিস্ফোরক ব্যবহার করেছে গুলি করার পাশাপাশি। এতে আগুন ধরে যায় ক্রোকাস সিটি হলে। ফলে ধসে পড়েছে হলের ছাদও। এই কনসার্ট হলটি ২০০৯ সালে চালু হওয়া একটি বিনোদন কেন্দ্রের একটা অংশ। পুরো কমপ্লেক্সে রয়েছে একটি শপিং মল ও একটি হোটেলও।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles