সর্বশেষ

39.3 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

মায়ামির হয়ে শিরোপা জিতে অনন্য রেকর্ড গড়লেন মেসি

টপ নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের লিগস কাপের নাম হয়তো কেউ শুনেননি, কিংবা সেখানকার মার্কিন লিগ সকারের (এমএলএস) নামও জানতেনই না কেউ কিছুদিন আগ পর্যন্ত। তবে এই মুহূর্তে মুহূর্তেই বদলে গেছে প্রেক্ষাপট। সব পাল্টে গেছে বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি সেখানকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেয়ার পরই। সেই সঙ্গে লেগেছে নতুন হাওয়া মার্কিন ফুটবলের পালে।

আর সেখানেই যুক্তরাষ্ট্রবাসীকে নিজের পায়ের কারিশমায় বুঁদ করে রেখেছেন। তার পায়ের জাদুতে নিজেদের ইতিহাসের প্রথম শিরোপা তুলে নিয়েছে মায়মি। সেই সঙ্গে মেসিও ক্যারিয়ারের ৪৪তম শিরোপা তুলে নিয়েছেন।

রোববার (২০ আগস্ট) প্রতিপক্ষের মাঠ জিওডিস পার্কে বাংলাদেশ সময় সকাল ৭টায় ম্যাচটি অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে সমতা থাকায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ। পেনাল্টিতে ১০-৯ গোলে  প্রথম শিরোপা ঘরে তোলে মায়ামি ন্যাশভিলকে পরাজিত করে। এটিই প্রথম শিরোপা যুক্তরাষ্ট্রে মেসি ও তার দলের।

যে দল জয়বিহীন ছিল টানা ১১ ম্যাচ, সেই মায়ামিই জিতে গেল লিগস কাপের শিরোপা মেসি আসার পর। ৭ ম্যাচে ১০ গোল করে আসর শেষ করলেন তিনি। এতে তিনি সর্বোচ্চ গোলস্কোরার টুর্নামেন্টের। আসরের সেরা ফুটবলারের পুরস্কারও তার হাতেই ওঠে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles