সর্বশেষ

36.7 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

মার্কেটে আগুনের ঘটনা ষড়যন্ত্র কি না খতিয়ে দেখার নির্দেশ:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ বিভিন্ন মার্কেটে আগুনের ঘটনা ষড়যন্ত্র বা নাশকতা কি না প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন ।

শনিবার (১৫ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তিনি এ নির্দেশ দেন আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় । সভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশব্যাপী নজরদারি বাড়াতে হবে গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে ।

অগ্নিকাণ্ডের সঙ্গে বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাসের বিষয়টি জড়িত আছে কিনা তাও তদন্ত করে দেখতে বলেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, তারা অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটিয়ে ভিন্ন পন্থা অবলম্বন করছে কিনা তা খতিয়ে দেখতে হবে। আরো বেশি সচেতন থাকতে হবে সকলকে । সকলের নিজস্ব উদ্যোগে পাহারার ব্যবস্থা করতে হবে। সরকারের পক্ষ থেকে সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ফায়ার সার্ভিসের আগুন নেভানোর সময় অযথা ভিড় করা যাবে না। কোন প্রকার বাধা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মনোনয়ন সভায় চূড়ান্ত হবে ৫ সিটির প্রার্থী । আওয়ামী লীগের মনোনয়ন সভায় গাজীপুর, খুলনা, বরিশাল, সিলেট, রাজশাহী সিটি করপোরেশনে নৌকা প্রতীকের প্রার্থী চূড়ান্ত হবে বলে দলীয় সূত্রে জানা গেছে। এছাড়া পাঁচ পৌরসভার মেয়র এবং তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নিজেদের প্রার্থীও চূড়ান্ত করবে আওয়ামী লীগ। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আগামী ২৫ মে ভোটগ্রহণ হবে। খুলনা ও বরিশাল সিটি করপোরেশনে ১২ জুন এবং রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনে ভোট হবে ২১ জুন। এসব ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles