সর্বশেষ

30.8 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

মিলেমিশে এক হচ্ছে আজ ভালোবাসা দিবস আর বসন্তের রঙ

টপ নিউজ ডেস্ক: আজ পয়লা ফাল্গুন, বসন্তের সঙ্গে প্রকৃতিতে বইছে ভালোবাসার হাওয়া। মেতেছেন সবাই দিনটি উৎযাপনে। নাগরিক জীবনে ইট-পাথরের ইমারতে কোকিলের ডাক শোনা না গেলেও ফুটে উঠেছে বসন্তের পূর্ণ ছোঁয়া তরুণ-তরুণীর পোশাক বৈচিত্রে। শ্যামলিমা বাংলা জীর্ণতা সরিয়ে ফুলে ফুলে সেজে উঠেছে।

 সবার মনে ছড়িয়ে পড়ুক বসন্তের রঙ, প্রতিটি দিন হোক শুধুই ভালোবাসার। এদিকে বিশ্বজুড়ে একই দিনে উদযাপিত হচ্ছে ভালোবাসার দিন, বিশ্ব ভালোবাসা দিবস। একই দিনে যেন মিলেছে ভালোবাসা দিবস আর বসন্তের রঙ। তাই আজ সবার মুখে মুখে উচ্চারিত হচ্ছে, ‘বসন্তে রঙিন ভালোবাসার দিন, আজ বসন্ত, আজ ভালোবাসার দিন।’

আজ ১৪ ফেব্রুয়ারি মিলেমিশে এক হচ্ছে ভালোবাসা দিবস আর বসন্তের রঙ । ঋতুরাজ বসন্তের আগমন ফাল্গুনের হাত ধরেই। সেই সঙ্গে ভালোবাসার বিশেষ দিনটি ঋতুরাজের হাত ধরে এবারও এলো। একাকার আজ প্রকৃতি একদিকে বাসন্তী রঙ, অন্যদিকে ভালোবাসার রঙের জোয়ারে। বাঙালি তার দীপ্ত চেতনায় উজ্জীবিত হবে আজ ফাগুনের আগুনে মন রাঙিয়ে।

ঋতুরাজের হাত ধরে আসছে ভালোবাসার দিন বেশ কয়েক বছর ধরে। এ ভালোবাসা বয়সের ফ্রেমে বাঁধা নয়, ভালোবাসা শুধু প্রেমিক-প্রেমিকার নয়, শুধু স্বামী-স্ত্রীর নয়, এটা প্রসারিত হয় বন্ধু-বান্ধব, পরিচিতজনসহ সবার মাঝে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles