সর্বশেষ

39.3 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

রাজশাহী বরেন্দ্র জাদুঘরে প্রতি শনিবার পুঁথিপাঠের আসর

টপ নিউজ ডেস্কঃ রাজশাহী বরেন্দ্র যাদুঘরে প্রতি শনিবার দর্শনার্থীদের জন্য পুথিপাঠের আসর ও গাইডেড ট্যুর আয়োজনের সিদ্ধান্ত গ্রহন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) প্রসাশন।

গতকাল সোমবার (৩১ জুলাই) দুপুরে এই সিদ্ধান্তের কথা জানান যাদুঘরের উপদেষ্টা কমিটির সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাযার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু। এ সময় তিনি বলেন, আমাদের পরিকল্পনা জানতে পারলে উপমহাদেশের প্রাচীনতম এই যাদুঘরের বিষয়ে দর্শণার্থীদের আগ্রহ বাড়বে। আমাদের পরিকল্পনা অনুযায়ী যাদুঘরের বিভিন্ন শিল্পকর্ম ও নিদর্শনের ইতিহাস দর্শণার্থীদের সামনে তুলে ধরবেন সেচ্ছাসেবী তরুণরা। পাশাপাশি ঐতিহ্যবাহী পুঁথিপাঠের মাধ্যমে উপস্থাপন করা হবে রাণীভবানী, মহাস্থানগড়,পাহাড়পুর, ছোট সোনামসজিদসহ এই অঞ্চচলের ইতিহাসের নানা উপাথ্যান।

এছাড়াও বিশেষ আলোচনায় পুঁথীপাঠের ইতিহাস তুলে ধরেন রাজশাহী বিশ্ববিদ্যায়ের(রাবি) সংস্কৃতি বিভাগের সাবেক অধ্যাপক ড. মঞ্জুযলা চৌধুরী। বিট্রিশ কাউন্সিলের সহয়তায় রাজশাহীতে এ প্রকল্পটি বাস্তবায়নে কাজ করছে উড়ন্ত আর্টিস্ট কমিউনিটি ও সিসিডি বাংলাদেশ।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালযের (রাবি) উপ-উপযার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম, জনসংযোগ দপ্তরের প্রশাক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে ও বরেন্দ্র গবেষণা যাদুঘরের পরিচালক অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ ও প্রকল্প সমন্বয়ক মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles