সর্বশেষ

31.7 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পাওয়া গেল একাত্তরের মর্টারশেল

টপ নিউজ ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের পেছনের পুকুর থেকে একটি পরিত্যক্ত মর্টারশেল উদ্ধার করা হয় যা পরে নিষ্ক্রিয় করেন বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা। এই সময় মর্টারশেল বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে পুরো রাবির কৃষি অনুষদের আশপাশ।

সকালে পুকুর থেকে মর্টারশেলটি উদ্ধার করেন নগরীর চন্দ্রিমা থানা পুলিশ। স্থানীয়রা জানায়, সকাল একজন স্থানীয় হাঁটতে বের হয়ে কৃষি অনুষদের পুকুরে হাত ধুতে নামলে তিনি ইটের মতো কিছু একটা দেখতে পান, উপরে তুলে দেখেন সেটি মর্টারশেল। তিনি মর্টারশেলটিকে পলিথিনে পেঁচিয়ে চারুকলা অনুষদের ফ্লাইওভার সংলগ্ন পুলিশ বক্সের কাছে রেখে যান। এরপর দুপুরের দিকে মর্টারশেলটি নিষ্ক্রিয় করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তিন সদস্যদের একটি বোম্ব ডিসপোজাল ইউনিট। আনুষ্ঠানিক বক্তব্য না দিলেও তারা জানায় এটি একাত্তরের সময় ব্যবহৃত।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইট মনে করে তুলে ফেলে দিচ্ছিলাম কিন্তু পরে দেখি এটি বোমা। ভেতরে পানি নড়াচড়া করছিলো, তা বোঝা যাচ্ছিল। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক ঘটনাস্থলে আসেন। তিনি বলেন, এই ধরনের মর্টারশেল বিশ্ববিদ্যালয়ের আর কোথাও আছে কিনা তা এক্সপার্ট টিমের মাধ্যমে জানার চেষ্টা করা হবে।

এর আগে ২০২১ এর ২৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের জোহা হলের পার্শ্ববর্তী একটি পুকুর থেকে একটি অবিস্ফোরিত মর্টারশেল ও এর তিনদিন পর (৩০ এপ্রিল) আরো দুইটি মর্টারশেল এবং একটি রকেট লঞ্চার উদ্ধার করা হয়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles