সর্বশেষ

29.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

সাকিব-মিরাজ ঘূর্ণিতে ১৫৬ তেই গুটিয়ে গেল আফগানিস্তান

টপ নিউজ ডেস্ক: বাংলাদেশের বোলাররা আফগানিস্তানের ব্যাটিং লাইনআপকে এলোমেলো করে দিয়েছেন। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে আফগানরা থেমে যায় ১৫৬ রানেই। ১১২ রানে দুই উইকেট হারানো আফগানিস্তান টাইগার বোলিং তোপে শেষ পর্যন্ত ৫০ ওভারের খেলায় ৩৭.২ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৫৬ রান তুলে। তিনটি করে উইকেট নিয়েছেন সাকিব-মিরাজ।

শনিবার (৭ অক্টোবর) ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান টস জিতেছিলেন। টস জিতে তিনি প্রথমে সিদ্ধান্ত নেন ফিল্ডিংয়ের। টস হেরে ব্যাট করতে নেম আফগানিস্তান ভালো শুরুই পেয়েছিল। ৫ ওভার শেষে বিনা উইকেটে ২৭ রান তুলে তারা স্কোরবোর্ডে।

পেসার মোস্তাফিজ-শরিফুল-তাসকিন সুবিধা করতে না পারায় ইনিংসের সপ্তম ওভারেই বাংলাদেশ যায় স্পিন আক্রমণে। অধিনাযক সাকিব বল তুলে নেন নিজের হাতে। বোলিংয়ে এসে প্রথম ওভারেই এই বাঁহাতি স্পিনার বাউন্ডারি হজম করেন। তবে ঠিকই পাল্টা জবাব দিয়েছেন পরের ওভারে এসে মিস্টার সেভেন্টি ফাইভ।

২২ রান করা ইব্রাহিমকে ফিরিয়ে বাংলাদেশ অধিনায়ক আফগান শিবিরে প্রথম আঘাত হানেন। শুরুর ১০ ওভারে ১ উইকেট হারিয়ে আফগানিস্তান ৫০ রান তুলেছিল। পরের দশ ওভারে রানের লাগাম টেনে ধরতে পেরেছে কিছুটা হলেও  বাংলাদেশ, বিশেষ করে স্পিনাররা-সাকিব আল হাসান আর মেহেদি হাসান মিরাজ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles