সর্বশেষ

36.7 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

২২ ঘণ্টায়ও নেভেনি কর্ণফুলীর চিনিকলের আগুন

টপ নিউজ ডেস্ক: চট্টগ্রামের কর্ণফুলীতে এস আলম সুগার মিলে অগ্নিকাণ্ডের ২২ ঘণ্টায়ও আগুন নেভেনি। আজ দুপুর ২টা পর্যন্ত ফায়ার সার্ভিস ও  অন্যান্য সংস্থার কর্মীরা মিলে আগুন পুরোপুরি নেভানোর কাজ করছেন।

গতকাল  বিকেল ৪টার দিকে এস আলম সুপার রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে প্রতিষ্ঠানটির কারখানার গুদামে আগুন লেগে যায়। এই ঘটনার পর থেকে ফায়ার সার্ভিসের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় বাংলাদেশ বিমানবাহিনী।

এই ঘটনাটিকে কেন্দ্র করে  বিভাগীয় কমিশনার, উন্নয়ন (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ আনোয়ার পাশা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। আরো বলা হয়, তিন দিনের মধ্যে তদন্ত করে যথাযথ কর্তৃপক্ষের কাছে রিপোর্ট দেয়া।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পার্বত্য জেলা বান্দরবানের সহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি বলেন, আগুনে পানি পড়লে কার্বন ও অক্সিজেন তৈরি হয়। আর এতে করে আগুন ছড়ায় বেশি। তারপরও আমাদের আগুন গুদাম থেকে যেন বাইরে ছড়াতে না পারে, সেদিকেও নজর ছিল বেশি।

তিনি আরো জানান, জেলা প্রশাসক ও ফায়ার সার্ভিসের মোট দুটি তদন্ত টিম গঠন করা হয়েছে। এদের মধ্যে একটির প্রথম বৈঠকও মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে। তারা এরমধ্যে পরিদর্শনে আসবে বলেও সবাইকে  জানিয়েছেন। পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি বলেন, ফায়ার সার্ভিসের বিভিন্ন টিম থাকে যারা রাত থেকে কাজ করেছে, তারা ক্লান্ত হওয়ায় তাদের পরিবর্তন করে নতুন টিম দিয়ে কাজ শুরু করা হচ্ছে।  বর্তমানে ফায়ার সার্ভিসের জন্য  আরো ১০টি ইউনিট কাজে যোগ দিয়েছে। তাদের সাথে কোস্ট গার্ড ও বিমানবাহিনীর একাধিক ইউনিটও করে কাজ করে যাচ্ছে।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles