সর্বশেষ

31.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

তাহের হত্যার দুই আসামির ফাঁসি কার্যকর হচ্ছে বৃহস্পতিবার রাতে

টপ নিউজ ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তাহের হত্যা মামলায় দুই আসামির ফাঁসি বৃহস্পতিবার (২৭ জুলাই) অর্থাৎ কাল রাত ১০টা ১ মিনিটে কার্যকর হবে। বুধবার (২৬ জুলাই) কারা কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে রাজশাহী কারাগারে দুজনেরই ফাঁসি এক সঙ্গে কার্যকর করা হবে।

এর আগে ২৫ জুলাই দুপুর পৌনে একটার দিকে তাদের সঙ্গে শেষ সাক্ষাত করেন দুই আসামির পরিবারের ৩৫ জন সদস্য। এ তথ্য নিশ্চিত করে আসামি জাহাঙ্গীরের ছোট ভাই মিজানুর রহমান বলেন, ‘রবিবার আমাদের চিঠি দিয়েছিল কারা কর্তৃপক্ষ। রিট পেন্ডিং থাকায় তখন আমরা দেখা করিনি। রিট নিষ্পত্তি হওয়ার পর আমরা দেখা করেছি আজ (মঙ্গলবার)  দুপুরে।’ এর আগে শেষবারের মতো দেখা করেছেন ড. মিয়া মহিউদ্দিনের পরিবারের সদস্যরা।

জানা গেছে, এ বিষয়ে মঙ্গলবার দুপুরে রাজশাহী জেলা প্রশাসক, সিভিল সার্জন, ডিআইজি প্রিজন ও কারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কারাগারের ভেতরে মিটিং করেছে। তবে রাজশাহী কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ এ নিয়ে কোনও বক্তব্য দেননি।

এর আগে মঙ্গলবার সকালে ড. এস তাহের হত্যা মামলায় চূড়ান্ত রায়ে মৃত্যুদণ্ড পাওয়া আসামি জাহাঙ্গীরের আটকের বৈধতা নিয়ে করা রিট খারিজের বিরুদ্ধে আবেদন আপিল বিভাগ খারিজ করে দিয়েছে। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে এ আদেশ দেন আপিল বেঞ্চ।

নৃশংসভাবে ২০০৬ সালের ১ ফেব্রুয়ারি হত্যার শিকার অধ্যাপক ড. তাহেরের মরদেহ উদ্ধার হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকার ম্যানহোল থেকে ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles