সর্বশেষ

43.5 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

তীব্র দাবদাহে পুড়ছে চুয়াডাঙ্গা

টপ নিউজ ডেস্কঃ চলতি মৌসুমে টানা ১৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হওয়া চুয়াডাঙ্গায় তীব্র দাবদাহ আজও বিরাজ করছে । আজ এই জেলায় ৪২.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে । যা সারা দেশের মধ্যে তৃতীয় সর্বোচ্চ। আজ সর্বোচ্চ তাপমাত্রা পাবনার ঈশ্বরদীতে রেকর্ড করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) বিকেল ৩টায় চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে । যা চলতি মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা জেলার । আরও কয়েকদিন এমন তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগার জানিয়েছে ।

এদিকে তীব্র গরমের সঙ্গে পাল্লা দিয়ে লোডশেডিং বেড়েছে । এতে চুয়াডাঙ্গার জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। শিশুরা বেশি কষ্ট পাচ্ছে। ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের চুয়াডাঙ্গা দপ্তরের নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ঘোষ বলেন, চাহিদার তুলনায় কম বিদ্যুৎ সরবরাহ। এ কারণে ঘন ঘন লোডশেডিং হচ্ছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের পক্ষ থেকে অতি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দিয়ে চালানো হচ্ছে প্রচারণা। পর্যাপ্ত পানি পান করতে বলা হচ্ছে। পরামর্শ দেওয়া হচ্ছে লেবুর শরবত ও স্যালাইন খাওয়ারও ।

এছাড়া হিট স্ট্রোক ও ডায়রিয়া রোগীদের চিকিৎসার জন্য বিশেষ ব্যবস্থা নিতে সদর হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান জানিয়েছেন ।

সম্পাদনায়ঃপূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles