সর্বশেষ

43.8 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

দলীয় প্রার্থী চূড়ান্তে আ. লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ

টপ নিউজ ডেস্ক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আজ ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা দলীয় প্রার্থী চূড়ান্ত করতে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বেলা ১১টায় ওই সভা অনুষ্ঠিত হবে রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে। আওয়ামী লীগ সভাপতি ও দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা এতে সভাপতিত্ব করবেন।

এর আগে মঙ্গলবার (২১ নভেম্বর) আওয়ামী লীগের দপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে সভার বিষয়টি জানানো হয়। ক্ষমতাসীন দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা শুরু হবে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে। সভায় ৩০০ সংসদীয় আসনে চূড়ান্ত করা হবে আওয়ামী লীগের প্রার্থী। প্রথম দিনে মনোনয়ন চূড়ান্ত করা হবে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সংসদীয় আসনগুলোর। 

বিপ্লব বড়ুয়া আরও জানান, আগের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হতো দলীয় সভাপতির ধানমন্ডি কার্যালয়ে এবং প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে। তবে এবার নির্বাচনকালে গণভবনে রাজনৈতিক কোনো কার্যক্রম করবেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই এ সভা অনুষ্ঠিত হবে ঢাকা জেলা আওয়ামী লীগের তেজগাঁওয়ের কার্যালয়ে।

এদিকে, ১৮ নভেম্বর থেকে শুরু করে মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য চার দিনে মোট ৩৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর মধ্যে ১২১ জন অনলাইনে ফরম কিনেছেন। এতে ১৬ কোটি ৮১ লাখ টাকা দলটির কোষাগারে জমা হয়েছে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles